বোনারপাড়ায় মানববন্ধন রামসাগর এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে

রওশন হাবিব,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে ষ্টেশন চত্বরে রেলওয়ে জংশন রক্ষা কমিটির উদ্যোগে এ কর্মসুচী পালিত হয়।রামসাগর এক্সপ্রেসসহ সকল বন্ধ ট্রেন চালু, লালমনি ও রংপুর এক্সপ্রেসে গাইবান্ধার জন্য আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে রবিবার মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচি থেকে আন্দোলনকারীরা রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু এবং লালমনিরহাট ও রংপুর আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন দুটির আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানান। সেইসাথে গাইবান্ধা থেকে একটি আন্ত:নগর ট্রেন চালু এবং এই রুটে সকল বন্ধ ট্রেন চালুর দাবি জানানো হয়। অন্যাথায় কঠোর অন্দোলনের হুশিয়ারি দেন তারা। মানববন্ধনে এলাকার রাজনৈতিক নেতৃবন্দ, রেলওয়ে কর্মচারীরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

প্রসঙ্গত: প্রায় এক যুগ আগে মেইল ট্রেন রামসাগর এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬ টায় বোনারপাড়া রেলওয়ে জংশন স্টেশন থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যেতো এবং গাইবান্ধা সদরের বাদিয়াখালি ত্রিমোহনী হয়ে কুপতলা, কামারপাড়া, নলডাঙ্গা, বামনডাঙ্গা, হাসানগঞ্জ স্টেশনের উপর দিয়ে কাউনিয়া ও রংপুর হয়ে দিনাজপুর যেতো। কোন কারন ছাড়াই দীর্ঘ একযুগ আগে ট্রেনটি বন্ধ করে দেয়া হয়। এই ট্রেনটি চালু হলে গাইবান্ধাসহ কয়েক জেলার মানুষের দুর্ভোগ লাঘব হবে।

এ সময় বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা হায়দার আলী, মুক্তিযোদ্ধা ওয়ারেছ আলী প্রধান, উপজেলার আওয়ামী লীগ নেতা নাজমুল হুদা দুদু, শাহ মোখলেছুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি হারুন অর রশিদ হিরু, সাধারন সম্পাদক নাছিরুল আলম স্বপন সহ আরো অনেকে।

মন্তব্য

মন্তব্য