জগন্নাথপুরে কুশিয়ারা নদীর ওপর বৃহৎ সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করলেন পরিকল্পনা মন্ত্রী

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সিলেট বিভাগের বৃহৎ পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি ভায়া ঢাকা আঞ্চলিক মহা সড়কের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জে বিভাগের বৃহৎ কুশিয়ারা নদীর ওপর সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

গতকাল শনিবার দুপুরে সেতুটির নির্মাণ কাজের কুশিয়ারা নদীর দক্ষিণ পাড়ে সেতুর পিয়ার ও স্প্যানগুলোর কাজের অগ্রগতি পরিদর্শন করেন। পরিদর্শন শেষে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন অগ্রগতিতে আন্তরিক হয়ে কাজ করছেন। তিনি বলেন, দেশের কোথাও সাঁকো থাকবে না। গ্রামীণ জনপদ সহ দেশের প্রতিটি অঞ্চলে এখন উন্নয়নের গণজোয়ার বইছে উল্লেখ করে মন্ত্রী বলেন, উন্নয়নশীল রাষ্ট্র গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান। এসময় জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, মন্ত্রীর একান্ত সচিব হুমায়ুন কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সুন্দর আলী, সাবেক সাধারণ সম্পাদক ডা: ছদরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরুজ ইসলাম মুন্না সহ সেতুর প্রকৌশলী এবং স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ৭০২.৩২ মিটার দীর্ঘ সেতুর নির্মাণ কাজ এখন পুরোদমে চলছে। ইতোমধ্যে প্রায় ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে। ১শ কোটি ২৬লাখ ৮৬ হাজার টাকা ব্যয়ে নির্মিতব্য সেতুটি পিসি গার্ডার এবং বক্স গার্ডারের সমন্বয়ে করা হচ্ছে। সেতুটির প্রস্থ ১০.২৫ মিটার। ১৫ টি স্প্যানের এই সেতুটিতে ১৪টি পিয়ার রয়েছে। এ্যাপ্রোচ সড়কের দৈর্ঘ্য আড়াই কিলোমিটার। সেতুটির কাজ শুরু হয় ২০১৬ সালের ডিসেম্বর মাসে। চলতি বছরের ১৪ জানুয়ারী আনুষ্ঠানিকভাবে ভিত্তি প্রস্থর স্থাপন করেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মন্তব্য

মন্তব্য