বান্দরবানের রোয়াংছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ১টি বসত ঘর ও ৭টি দোকান ভস্মীভূত

ডেভিড সাহা, বান্দরবান:বান্দরবানের রোয়াংছড়ি বাজারে ১টি বসত ঘর ও ৭টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার রাত সাড়ে ১২টা দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন লানিংপ্রু মার্মা (বিধবা), মো: রাসেল (ফারম মুরগি) দোকান, জাহাঙ্গীর আলম (টিন,সিমেন্ট), বাবলু বড়ুয়া (চাউল), খোকন বড়ুয়া (মোদি দোকান), আক্তার (কাঁচামাল স্টক), ক্যসাইনু (লুছোঅং) মার্মা (স্টেশনেরী ও লাইব্রেরী), গরাচিং মার্মা (মুদি দোকান) সহ ৭টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে মো: রাসেলের মুরগি ফারম দোকানে ইলেক্ট্রিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হয়েচ্ছে। রোয়াংছড়ি ইউপি চেয়ারম্যান চহ্লামং মার্মা বলেন হঠাৎ করে মাঝ রাতে বাজারে আগুন লাগার খবর শুনে ফায়ার সার্ভিস কে খবর দেন। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা ঘটনা স্থলে জড়ো হয়ে আগুন নেভানোর পর নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। বাবলু বড়ুয়া,জাহাঙ্গীর আলম ও খোকন বড়ুয়া সহ ক্ষতিগ্রস্তরা বলেন ৭টি দোকানে মিলে নগদ টাকা সহ মালামাল ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রোয়াংছড়ি ফায়ার সার্ভিস স্টেশনের কমান্ডার বলেন রোয়াংছড়ি বাজারে অগ্নিকাণ্ডে সাথে সাথে ঘটনা স্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনা চেষ্টা করছি।

সেনাবাহিনী, এলাকাবাসি, পুলিশ বাহিনী, রেড ক্রিসেন্টের দল সহযোগীতা প্রায় এক ঘন্টার চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে প্রাথমিক ভাবে কত পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছে না। পরে বিস্তারিত তথ্য বলা যাবে। ঘটনা স্থলের রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো: মেহেদী হাসান ও থানা অফিসার ইনচার্জ ওসি মো: শরিফুল ইসলাম পরিদর্শন করেন।

মন্তব্য

মন্তব্য