বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র তৈরিতে বাংলাদেশ ও ভারত সমঝোতা স্বাক্ষর করল

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এ চলচ্চিত্রের পরিচালক হচ্ছেন শ্যাম বেনেগাল। যৌথ প্রযোজনায় বাংলাদেশ-ভারত। এই মর্মে মঙ্গলবার সমঝোতা স্বাক্ষর করলো দুই দেশ। ভারতের তরফে এনএফডিসি আর বাংলাদেশের তরফে এফডিসিবি, এই সমঝোতা স্বাক্ষর করে। নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘ইন্দো-বাংলাদেশ তথ্য-সম্প্রচার মন্ত্রক’ কনক্লেভের ফাঁকেই এই সমঝোতা স্বাক্ষরিত হয়েছে। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকর এবং বাংলাদেশের তথ্য-সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ২০২১ সালে। সে বছর শ্যাম বেনেগাল পরিচালিত এই ছবি মুক্তি পাবে।

অনুষ্ঠানে মন্ত্রী প্ৰকাশ জাভেদকর বলেন, “বাংলাদেশ ভারতের স্বাভাবিক মিত্র। দুই দেশের প্রচুর মিল।’ এর পাশাপাশি দুই দেশের বেতার অনুষ্ঠান সম্প্রচার সংক্রান্ত একটা সমঝোতা চুক্তি এদিন উদ্বোধন করে ইন্দো-বাংলাদেশ। সেই চুক্তিতে বলা, বাংলাদেশের ‘বেতার’ আর ভারতের ‘অল ইন্ডিয়া রেডিও’, নিজেদের অনুষ্ঠানকে অপরকে সম্প্রচারের সুযোগ দেবে।
এদিন বাংলাদেশের তথ্য-সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইন্দো-বাংলা সম্পর্ক একটা নতুন উচ্চতা পেয়েছে। বঙ্গবন্ধু ফিল্ম সিটি নির্মাণে সহায়তা করবে ভারত, এমন প্রতিশ্রুতিও দিয়েছে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

মন্তব্য

মন্তব্য