বাণিজ্য মেলায় আগুন লাগার ঘটনা ঘটেছে

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১২ মিনিটে ফ্রুটিকা একটি প্যাভিলিয়নে আগুন লেগেছে স্টল থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের পর কর্তৃপক্ষ বৃহস্পতিবারের জন্য মেলা বন্ধ ঘোষণা করেন ।

ফায়ার সার্ভিসের কর্তব্যরত কর্মকর্তা লিমা খানম এসব তথ্য নিশ্চিত করে বলেন, সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উপপরিচালক ও বাণিজ্যমেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রউফ দেশ রূপান্তরকে বলেন, মেলায় আগুন লাগার পরপরই সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমরা আমাদের নিজস্ব ব্যবস্থায় আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালাই। এরপর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, মেলার কয়েকটি স্টল ক্ষতিগ্রস্ত হলেও আগুন ছড়াতে পারেনি। তবে আগুনের হাত থেকে রক্ষা করার জন্য দর্শনার্থীসহ সবাইকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

বাণিজ্য মেলার স্টল মালিক মুইম খান বলেন, সন্ধ্যার পরপরই হঠাৎ আগুন দেখে আতঙ্কিত লোকজন ছোটাছুটি শুরু করেন। মেলায় আসা অধিকাংশ লোকজন মেলার মাঠ ছেড়ে বাইরে চলে যান। আমিও বেরিয়ে যাই। মেলা মাঠের বাইরে থেকেও দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেছি।

পারটেক্স ফার্নিচারের জ্যেষ্ঠ ব্যবস্থাপক রুবিনা ইয়াসমিন বলেন, আগুন লাগার পরই পুরো মাঠ জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সবাই স্টল থেকে বেরিয়ে পরে। অনেকে আগুন দেখতে ভিড় করায় ফায়ার সার্ভিসের সমস্যাও হয়েছে। তবে আগুন নিয়ন্ত্রণে আসার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। লোকজনও আবার মাঠে ঢুকতে শুরু করেছেন।

মন্তব্য

মন্তব্য