হোমনায় বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব উদযাপন

আইয়ুব আলী, হোমনা প্রতিনিধি
সারা দেশের ন্যায় কুমিল্লার হোমনায় শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব উদযাপন করা হয়েছে । আজ বুধবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে হোমনা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে বই উৎসবের উদ্বোধন করে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন উপজেলা চেয়ারম্যান রেহানা বেগম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমার সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূইয়া, পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী রুহুল আমিন,সহকারী শিক্ষা কর্মকর্তা খাদিজা আক্তার, একাডেমিক সুপারভাইজার রাশেদুল ইসলাম, পৌর আ’লীগ সভাপতি আনোয়ার হোসেন বাবুল, বীরমুক্তিযোদ্ধা ও আ’লীগ নেতা আবদুর রশিদ সরকার, প্যানেল মেয়র ও বিআরডিবির চেয়ারম্যান শাহনুর আহমেদ সুমন, হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.লুৎফর রহমান, হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন, প্রাথমিক শিক্ষক সমিতির আহবায়ক আবদুস সালাম ভূইয়া, পৌর যুবলীগ সভাপতি জহিরুল ইসলাম প্রিন্সসহ শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।
উপজেলা শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ বছর প্রাথমিক স্তরে ৯৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৬৫ টি কিন্ডার গার্টেন এর প্রথম থেকে প ম শ্রেণি পর্যন্ত মোট ৩০ হাজার ৪৯২ জন শিক্ষার্থীর মাঝে ১ লাখ ৪৯ হাজার ১৭২ টি এবং ৯ টি ইবতেদায়ী, ১৭ টি মাধ্যমিক, ৯ টি দাখিল ও ২ টি এসএসসি ভোকেশনাল স্তরে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত মোট ২২ হাজার ৭৪৮ জন শিক্ষার্থীদের মাঝে ৩ লাখ ১২ হাজার ৮৪৭ টি বই বিতরণ করা হয়।

মন্তব্য

মন্তব্য