তিতাসে সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে ৩দিন ব্যাপী ‘ক্লিন তিতাস’ ক্যাম্পেইন


মোঃ জুয়েল রানা, বিশেষ প্রতিনিধি //

“আসুন সবাই শপথ করি, পরিচ্ছন্ন তিতাস গড়ি” এ স্লোগানকে সামনে রেখে কুমিল্লা তিতাসে প্রতিষ্ঠিত সেচ্ছাসেবী সামাজিক সংগঠন এসফা ও আপনজনের সমন্বয়ে একটি পরিচ্ছন্ন তিতাস তৈরির লক্ষে শুরু হয়েছে ৩দিন ব্যাপী পরিচ্ছন্নতা ক্যাম্পেইন ‘ক্লিন তিতাস’।

গতকাল (১৩ ডিসেম্বর) উপজেলা পরিষদ মাঠে এটির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তার। ‘ক্লিন তিতাস’ হয়ে কাজ করছেন উক্ত সংগঠনের একদল স্বপ্নবাজ তরুণ-তরুণী। এই স্বপ্নবাজ তরুণ-তরুণীদের পাশাপাশি সকলেই যদি নিজ নিজ জায়গা থেকে তাদের পাড়া-মহল্লা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখে তবেই নতুন প্রজন্মের হাতে তুলে দিতে পারবে জীবাণুমুক্ত ও পরিচ্ছন্ন একটি বাংলাদেশ।

এদিকে যত্রতত্র ময়লা না ফেলার আহ্বান জানিয়ে ‘এসফা ও আপনজনের’ প্রতিষ্ঠাতা নাজিরুল ইসলাম মামুন বলেন, প্রতিনিয়ত আমরা কিছু না কিছু ব্যবহার করছি এতে বিভিন্ন ধরনের আবর্জনা তৈরি হচ্ছে। সাধারণ মানুষ ডাস্টবিন ব্যবহার করছেন না। তাই তাদের সচেতন করে তুলতেই এ কর্মসূচি পালন করা হয়েছে।

অন্যদিকে এসফা সংগঠনের সভাপতি ইঞ্জিঃ মাসুদ রানা ও আপনজন সংগঠনের সভাপতি মনিরা আক্তার বলেন, সাধারণ মানুষের সম্পৃক্ততায় একটি পরিচ্ছন্ন তিতাস গড়ার স্বপ্ন নিয়ে সমগ্র তিতাসে ৩দিন ব্যাপী ‘ক্লিন তিতাস’ কার্যক্রম পরিচালিত হচ্ছে। সময়ের সাহসী এই স্বেচ্ছাসেবকরাই অবিরত কাজ করে যাচ্ছেন পরিচ্ছন্ন তিতাস গড়তে। তারাই আমাদের মূল চালিকা শক্তি।

উক্ত ক্যাম্পেইনে সংগঠনের প্রায় শতাধিক সেচ্ছাসেবী কাজ করছেন এবং এটির কার্যক্রম চলবে আগামী ১৫ ডিসেম্বরে ২০১৯ ইং পর্যন্ত।

মন্তব্য

মন্তব্য