ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় বেনাপোল সীমান্তে শিশুসহ ৩২ নারী,পুরুষ আটক


মো: জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধি //

বেনাপোলের দৌলতপুর সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ৩২ নারী পুরুষ ও শিশুকে আটক করেছে বিজিবি সদস্যরা। রবিবার (২৪ নভেম্বর) ভোরে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটকদের মধ্যে ১৭ জন পুরুষ, ১৩ জন নারী ও দুইজন শিশু রয়েছে। এদের বাড়ি বাগেরহাট, মুন্সিগঞ্জ ও মোড়লগঞ্জের বিভিন্ন এলাকায়।
বেনাপোলের দৌলতপুর কমান্ডার মোজাম্মেল হোসেন জানান.গোপন সংবাদে জানতে পারি অবৈধভাবে ভারত থেকে বিপুল পরিমান নারী-পুরুষ ও শিশু বাংলাদেশে প্রবেশ করে গাতিপাড়া বিজিবি পোষ্টের দুইশ গজ উত্তরে একটি আম বাগানে অবস্থান করছে।এ সময় বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে ১৭ জন পুরুষ, ১৩ নারী দুইজন শিশুকে আটক করেন।
আটক জরিনা বেগম (৩৫) বলেন, গত ৫ মাস আগে ভারতে গিয়ে বাসা বাড়িতে কাজ করতাম। সে দেশের পুলিশ বাড়িতে বাড়িতে গিয়ে ভয় ভীতি দেখিয়ে বলে তোমরা এ দেশের নাগরিক না। ভালোই ভালো বাংলাদেশে চলে যাও।
আটক আলমগীর খান (৪৫) বলেন, আমরা একই পরিবারের ৭ জন কাজের সন্ধ্যানে ৭ মাস আগে ভারতে যায়। আমার স্ত্রী ও বোন বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করত। আর আমি টুকায়ের কাজ করতাম। ভারতে আমাদের বৈধ কোন কাগজপত্র না থাকায় ভারতীয় পুলিশ ভয়ভীতি দেখায় আর দেশে চলে যেতে বলে। তাই আমরা ভারত সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করার সাথে সাথে বিজিবি আমাদেরকে আটক করে।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মঞ্জুর-ই-এলাহী জানান আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

মন্তব্য

মন্তব্য