চাঁপাইনবাবগঞ্জে পেঁয়াজের দাম কেজিতে কমল ৬০ টাকা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি // দফায় দফায়, লাফে-লাফে পেঁয়াজের দামের উর্ধ্বততিতে সারাদেশের মত চাঁপাইনবাবগঞ্জের মানুষের নাভিশ্বাস উঠেছে। জেলায় পেঁয়াজের দাম ২৪০ টাকা থেকে আড়াইশ টাকা। পেঁয়াজের এই উর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের সহায়তায় জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার ও ভোক্তা অধিকার দপ্তর এর যৌথ অভিযানে বাজারে পিয়াঁজের দাম একলাফে কমেছে ৬০ টাকা। এর আগে চাঁপাইনবাবগঞ্জের বাজারগুলোতে ২’শ ২০ থেকে ২’শ ৫০ টাকায় বিক্রি হচ্ছিল পেঁয়াজ। তবে অভিযানের খবর পেয়ে পাচারের চেষ্টাকালে স্থানীয়দের বাধার মুখে পড়ে ব্যবসায়ীরা। পরে সেগুলো প্রশাসনের বেধে দেয়া দামে বিক্রি করা হয়।
চাঁপাইনবাবগঞ্জে লাগামহীন পেঁয়াজের বাজার তদারকিতে রবিবার সকালে আকশ্মিক প্রশাসনের উদ্যোগে মাইকিং করার পরপরই অভিযানে নামে প্রশাসন। এরপরপরই অনেকে তালা দিয়ে পালিয়ে গেলেও প্রশাসনের হস্তক্ষেপে অনেক ব্যবসায়ী পাইকারী মূল্য ১৪০ এবং খুচরা মূল্য ১৫০ টাকাতে বিক্রি শুরু হয়। এ সময় গোয়েন্দা ও পোষাকধারী পুলিশের ব্যপক উপস্থিতি ছিলো। আকশ্মিক অভিযানে পিঁয়াজের দাম ৬০ টাকা কমে যাওয়ায় স্থানীয়রা ভীড় করতে থাকে পিঁয়াজের দোকানগুলোতে। আড়ৎগুলোতে পর্যাপ্ত পিয়াঁজের মৌজুদ লক্ষ্য করা গেছে।
এসময় পেঁয়াজ ব্যবসায়ীদের সর্তক করে বাজার মুল্য তালিকা টাঙিয়ে রাখার নির্দেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। সতর্ক করায় অভিযানে ব্যবসায়ীদের জরিমানা করা হয়নি।

মন্তব্য

মন্তব্য