শতভাগ বিদ্যুতের আওতায় গাইবান্ধার তিন উপজেলা

রওশন হাবিব,
জেলা প্রতিনিধি।

ভিডিও কনফারেন্সে গাইবান্ধার ফুলছড়ি, পলাশবাড়ি ও সদর উপজেলাসহ দেশের ২৩টি উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতির বিশেষায়িত বিদ্যুতায়ন প্রকল্প ও ৭টি বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আবদুল মতিন সুইচ টিপে গাইবান্ধা জেলার ৩টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের ফলক উন্মোচন করেন।

উল্লেখ্য, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধা পল্লীবিদ্যুৎ সমিতির আওতাধীন পলাশবাড়ি উপজেলার শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে ১৪৯টি গ্রামে ২৩ হাজার ৩শ’ ৬১টি বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এজন্য ১০ এমভিএ ক্ষমতাসম্পন্ন একটি উপকেন্দ্র এবং ৬শ’ ৭৯ কিলোমিটার বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। এজন্য ব্যয় বরাদ্দ হয়েছে মোট ৮৮ কোটি ২৭ লাখ টাকা।

গাইবান্ধা সদর উপজেলায় ১৪৩টি গ্রামে ৭৯ হাজার ৪শ’ ৮২ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে এবং এজন্য ২০ এমভিএ ক্ষমতাসম্পন্ন দু’টি উপকেন্দ্র নির্মাণ এবং ৮শ’ ৮৪ কিলোমিটার বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। এজন্য ব্যয় বরাদ্দ হয়েছে মোট ১শ’ ১৪ কোটি ৫০ লাখ টাকা।

এছাড়া ফুলছড়ি উপজেলায় ৪৭টি গ্রামে ১৯ হাজার ৪শ’ ৮৯টি বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে এবং ৩শ’ ৬৮ কিলোমিটার বিদ্যুৎ সরবরাহ লাইন স্থাপন করা হয়েছে। এজন্য ব্যয় বরাদ্দ হয়েছে মোট ৪৭ কোটি ৮৪ লাখ টাকা।

এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার, সিভিল সার্জন, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাত উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়র, গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, পেশাভিত্তিক উপকারভোগী, মহিলা উদ্যোক্তা, প্রতিবন্ধী, কৃষক, তাঁতী, ইমাম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, পুরোহিতরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

মন্তব্য