পাহাড়তলী বণিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন ২০১৯-২২ অনুষ্ঠিত

মোঃ আশিফুজ্জামান সারাফাত,  চট্টগ্রাম:  বন্দর নগরীর প্রানকেন্দ্র চট্টগ্রামের পাহাড়তলী বাজার বণিক সমিতির ত্রি – বার্ষিক নির্বাচন ২০১৯-২২ অনুষ্ঠিত হয়।১২/১০/২০১৯ ইং তারিখ রোজ শনিবার সকাল ১০ ঘটিকা থেকে বিকাল ৩ ঘটিকা পযন্ত ভোট গ্রহন শুরু হয়।ভোট কেন্দ্র নারী পুরুষ সহ মোট ভোটার ২২৭ জন। বুথ ছিল দুই টি।
ভোট কেন্দ্রে ভোটার ছিল চোখে পড়ার মত। ভোটার বৃন্দ খুব সুন্দর সুশৃঙ্খল ভাবে ভোট দিতে পেরে খুশি। নিরাপত্তার জন্য ছিল পুলিশ বাহিনী। বিকাল ৪ঘটিকা থেকে রাত ৯.৩০ ঘটিকা পযন্ত চলে ভোট গননা রাত আনুমানিক ১০টার দিকে চুড়ান্ত ফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার জনাব হাজী মোঃ কামাল উদ্দিন সহকারী নির্বাচন কমিশনার জনাব ডাঃ মোঃ ইসলাম ও সহকারী নির্বাচন কমিশনার মোঃ আলমগীর আলম। এতে আরো উপস্থিত ছিলেন প্রিজানিং অফিসার জনাব জহরুর আলম ও সমিরন কুমার বণিক ও পোলিং এজেন্ট বৃন্দ ও পুলিশ প্রশাসন ও গণমাধ্যম কর্মীবৃন্দ। মোট ভোট পড়েছে ৯৫%।নির্বাচনে ব্যবসায়ীদের ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন হাজী মোঃ আবদুল সাওার (ছাতা) তিনি মোট পেয়েছেন (১২৭) তার প্রতিপক্ষ প্রার্থী হাজী মোঃ বাবুল হক সওদাগর (হারিকেন) তিনি ভোট পেয়েছেন ৯৮ ভোট। সহ সভাপতি পদে প্রার্থী ছিল ছিল ৩ জন।তার মধ্যে প্রথম সহ সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রহমত উল্লাহ (দোয়াত কলম) তিনি পেয়েছেন ১৬৪ ভোট। দ্বিতীয় সহ সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন হাজী মোঃ জাফর আলম সওদাগর (উড়োজাহাজ) তিনি পেয়েছেন ১৫৯ ভোট। ও সহ -সভাপতি পদে হাজী মাষ্টার মোঃ ইয়াছিন (গোলাপফুল) তার ভোট সংখ্যা ১১৩।

সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন হাজী এস.এম নিজাম উদ্দীন (বাইসাইকেল)তিনি মোট পেয়েছেন ১১৭। তার প্রতিপক্ষ তোফায়েল আহাম্মদ (আনারস) তিনি ভোট পেয়েছেন ১০৬ ভোট।যুগ্ম সম্পাদক পদে প্রার্থী ছিলেন ৩ জন।তার মধ্যে প্রথম যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আশরাফ খান (কবুতর) তিনি ভোট পেয়েছেন ১৬৯ ভোট।দ্বিতীয় যুগ্ন সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন আবু হাসনাত মোঃ কামরুজ্জামান(প্রজাপতি)তার ভোট সংখ্যা ১৫০।ও শেখ রাজিব আহমেদ (ইলিশ মাছ)তার ভোট সংখ্যা ১২১।সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোঃ আবু তালেব সওদাগর (মই) তার ভোট সংখ্যা ১৪৫।তার প্রতিপক্ষ হাজী মোঃ সাহাবউদ্দীন (আপেল) তার ভোট সংখ্যা ৮০।কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন হাজী মোঃ দিদারুল হক (সোনার চাবি) তার ভোট সংখ্যা ১১৭। তার প্রতিপক্ষ প্রার্থী হাজী মোঃ আশরাফ উদ্দীন (মোবাইল ফোন) তার ভোট সংখ্যা ১০৫।প্রচার ও যোগাযোগ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ জাবেদ হোসেন (মাইক)তার ভোট সংখ্যা ১৫৫।তার প্রতিপক্ষ প্রার্থী মোঃ আলী আজগর (রজনীগন্ধা) তার ভোট সংখ্যা ৬৯।ধর্মীয়, সমাজ কল্যাণ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসাবে বিনা প্রতিদন্ডীতায় নির্বাচিত হয়েছেন হাজী কবির আহমেদ সওদাগ।

দপ্তর ও পাঠাগার সম্পাদক হিসাবে প্রার্থী ছিল দুই জন যথাক্রমে আবদুল্লাহ আল মামুন (মোমবাতি)ও মোঃ নাছির খান (হরিণ) তাদের উভয়ের ভোট সংখ্যা সমান ১১০ হওয়ায় নির্বাচন কমিশনার উপস্থিতিতে ও উভয় প্রার্থী সম্মতিক্রমে লটারীর মাধ্যমে নির্বাচিত হয়েছেন মোঃ নাছির খান (হরিণ)।কার্যকরী সদস্য প্রার্থী ছিল মোট পাঁচ জন তাদের মধ্যে প্রথম কার্যকরী সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ জাবেদ আলী (ডিস এন্টিনা) তার ভোট সংখ্যা ছিল ২০৩। দ্বিতীয় কার্যকরী সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন সুমন সাহা (দেওয়াল ঘড়ি) তার ভোট সংখ্যা ১৯১।তৃতীয় কার্যকরী সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ ফিরোজ শাহ (ময়ুর) তার ভোট সংখ্যা ১৮৩।চতুর্থ কার্যকরী সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ জানে আলম (সিলিং ফ্যান) তার ভোট সংখ্যা ছিল ১৭২ ও জিয়া উদ্দিন আহমেদ(ফুলদানী) ১১৫ ভোট পেয়েছে। নির্বাচনে প্রাথীবৃন্দ সন্তুষ্ট প্রকাশ করেন তারা যাতে পাহাড়তলী বণিক সমিতির জন্য কাজ করে যেতে পারেন সে জন্য সর্বসাধারন ও ব্যবসায়ীদের সহোযোগিতায় কামনা করেন।

মন্তব্য

মন্তব্য