পটুয়াখালীতে এক দিনেই পেঁয়াজের দাম ৩৫ টাকা বৃদ্ধি, খালী হতেই ফিরছেন জনসাধারণ! 

মুু. জিল্লুর রহমান জুয়েল,পটুয়াখালী।
পটুয়াখালী ও তার আস- পাশের উপ-গলাচিপা শহরে এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজি প্রতি ৩৫ টাকা।
স্থানীয় প্রতিনিধির পাঠানো তথ্যে জানা যায়, একদিন আগেও ৬৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে সেই পেঁয়াজ এখন ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
৩০ সেপ্টেম্বর সোমবার পটুয়াখালী ও গলাচিপা উপজেলার  বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্রই ফুটে ওঠে আড়তদারদের দাবি, ভারতের পেঁয়াজ রফতানি বন্ধ করার খবর গণমাধ্যমে দ্রুত ও গুরুত্বের সঙ্গে প্রকাশ করায় একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম এমন বৃদ্ধি পেয়েছে। পেঁয়াজের দাম আরও বাড়তে পারে বলে তারা আশঙ্কা করছেন।
গলাচিপার শহরের  বাজারের পাইকারি বিক্রেতা মিন্টু শেখ জানান, রোববার দেশি পেঁয়াজ ৬৩ টাকা এবং ইন্ডিয়ান পেঁয়াজ ৬২ টাকা দরে বিক্রি হয়েছে। তবে সোমবার সেই পেঁয়াজের কেজি ১০০ টাকায় গিয়ে ঠেকেছে। এর মধ্যে ছোট সাইজের পেঁয়াজ ৮০ টাকা এবং মাঝারি সাইজের পেঁয়াজ ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে।
গলাচিপায়  মধুখালী, ফরিদপুর, রাজবাড়ী ও জামলাপুরের মোকাম থেকে পেঁয়াজ আনা হয়। আড়তদাররা বলছেন, বর্তমানে মোকামে প্রতি কেজি পেঁয়াজ ১শ টাকা অর্থাৎ মণ চার হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। এর সাথে পরিবহন ব্যয়সহ অন্যান্য ব্যয় যুক্ত হলে দাম আরও বৃদ্ধি পাবে।তবে দাম বৃদ্ধির কারণে পেঁয়াজের চাহিদাও কিছুটা কম বলেও জানান এই পাইকারি বিক্রেতা।

মন্তব্য

মন্তব্য