পাক গায়িকা রবি পিরজাদার বিরুদ্ধে এবার গ্রেফতারি পরোয়ানা

অনলাইন ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাপ এবং কুমির দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া পাকিস্তানের পপগায়িকা রবি পীরজাদার বিরুদ্ধে এবার বাড়িতে বেআইনিভাবে বন্যপ্রাণী রাখার দায়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে লাহোরের আদালত।

পাকিস্তানের ‘নিউজ ইন্টারন্যাশনাল’ জানিয়েছে, শনিবার মডেল টাউন আদালতে এ মামলার শুনানি ছিল। কিন্তু আদালতের সমন পেয়েও, তা অগ্রাহ্য করায় পীরজাদাকে তীব্র ভর্ত্সনা করেছেন বিচারক। এরপরই তার বিরুদ্ধে জারি করা হয় গ্রেপ্তারি পরোয়ানা।

ভারত সরকারের জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে এ মাসের শুরুতে পীরজাদা নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করেছিলেন। ভিডিওতে একটি সাপ হাতে তাকে বলতে শোনা যায়, “এই সবগুলো প্রধানমন্ত্রী মোদীর জন্য উপহার। আমার বন্ধুরা আপনাকে ভুরিভোজ করবে।”এরপরই বিপাকে পড়েন পীরজাদা। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও উদ্যান অধিদপ্তর বেআইনিভাবে কুমির ও সরীসৃপ পোষার অপরাধে গত ১৬ সেপ্টেম্বর পীরজাদাকে তলব করে।বন্যপ্রাণীদের পোষ্য বানিয়ে রাখা পাকিস্তানের আইনে অপরাধ। বন্যপ্রাণী সুরক্ষা আইনে পীরজাদা দোষী সাব্যস্ত হলে জরিমানা ছাড়াও তার সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে। যদিও পীরজাদা দাবি করেছেন, সাপগুলো তার পোষা নয়। বরং ভিডিওটি করার জন্য তিনি সেগুলো ভাড়া করেছিলেন।

মন্তব্য

মন্তব্য