আনোয়ারা চন্দনাইশ উপজেলা মানুষের দুর্ভোগ চরমে,পিএবি ও আনোয়রা প্রধান প্রধান সড়কের বেহাল দশা।

এম. এ বক্কর লিটন, আনোয়ারা প্রতিনিধি :
চলতি বর্ষা ও জোয়ারের পানির কারনে আনোয়রা চন্দনাইশ  উপজেলার কয়েক লক্ষ মানুষের  যোগাযোগেরর একমাত্র অন্যতম মাধ্যম হল চকরিয়া টইটং পিএবি ও আনোয়ারা চন্দনাইশ  উপজেলার বরকল গাছবাড়িয়া প্রধান সড়কের বেহাল দশার কারনে সাধারণ যাত্রী ও স্কুল কলজের ছাত্র/ছাএীদের যাতায়াতে চরম দুর্ভোগ আকার ধারণ করেছে।উপজেলা বাসীর অভিযোগ সড়ক ও জনপদ বিভাগ গুরুত্বপূর্ণ  এ সড়কটি সংস্কার কাজ সময়মত না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।
সড়ক ও জনপদ বিভাগ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়,আনোয়ারা চন্দনাইশ  উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থার একমাত্র মাধ্যম পিএবি সড়কের কালাবিবির দিঘীর মোড় হতে আনোয়ারা সদর জয়কালী বাজার,টইটং পটিয়া  আনোয়রা বাঁশখালী সড়কের তিন কিলোমিটার অংশ আনোয়ারা বরকল -গাছবাড়িয়া সড়কের বরকল ব্রীজ পর্যন্ত ৭ কিলোমিটার অংশে বড় বড় গর্তের সৃষ্টি হয়। সেই সাথে ঐ সড়কের বিভিন্ন অংশে কার্পেটিং উঠে যাওয়ায় যানবাহন চলাচলে সীমাহীন বিড়ম্বনারর শিকার হচ্ছে সাধারণ যাত্রীরা।আনোয়ারা সদরে যাত্রী  ও পথচারীদের দুর্ভোগের অন্যতম  কারন সড়কের দুই পাশে স্থাপিত ব্যবসা প্রতিষ্ঠান, বসতবাড়ি ও সরকারি ও বেসরকারি স্থাপনা।কিন্তুু উপজেলা সদরের সড়কের দুই পাশে পানি চলাচলের ড্রেন না থাকায় মূল সড়কেই প্রতিনিয়ত পানি জমা হয়ে থাকার কারনে আনোয়ারা সদর থেকে জয়কালী বাজার পর্যন্ত যাতায়াত করা খুবই কষ্টকর। যার কারনে বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের পথ চলতে গিয়ে কাঁদা পানিতে জামা কাপড় নষ্ট হচ্ছে। সড়কের বেহাল এই অবস্থার ফলে যানবাহন চলাচল ও কমে গেছে।ফলে চাকুরীজীবি,পেশাজীবি,কর্মজীবী শ্রমিক ও শিক্ষক শিক্ষার্থীসহ সর্ব পেশার মানুষের চলাচলের ভোগান্তির শেষ নাই।বর্তমানে কালাবিবির দিঘীর মোড় হতে জয়কালী বাজার পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক অনেকটা যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।স্থানীয় উপজেলা বাসীর অভিযোগ,সময়মত সওজ সড়ক সংস্কারের উদ্যোগ গ্রহন না নেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।যার প্রেক্ষিতে স্থানীয় জনগনের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়ছে।
অানোয়ারা সদরের ব্যবসায়ী ও জনসাধারণরা জানায় বিগত ৮/৯ বৎসরের অধিক সময় ধরে সওজ কর্তৃপক্ষ এ সড়কটি স্থায়ী ভাবে মেরামতের উদ্যোগ না নেওয়ায় প্রতি বর্ষা  মৌসুমে স্থানীয় দের যাতায়াত চরম ভোগান্তিতে পড়তে হয়। শুধু তাই নয় আনোয়ারা সদর থেকে জয়কালী বাজার পর্যন্ত মূল সড়কের দুই পাশে পানি চলাচলের কোন ড্রেন না থাকায়  সামান্য বৃষ্টিপাত হলেই পুরো সড়কে হাঁটু পানিতে ভরে যায়।
সড়ক ও জনপদ বিভাগের উপ- সহকারী প্রকৌশলী জানায়,কালাবিবি দীঘির মোড় হতে জয়কালী বাজার পর্যন্ত পিএবি সড়কের ০৩ কিলোমিটার সংস্কারের কাজ শীঘ্রই শুরু হবে।তাছাড়া জয়কালী বাজার থেকে আনোয়ারা সদর উপজেলা পর্যন্ত সড়কটি আরসিসি ঢালাইসহ পানি চলাচলের ড্রেন নির্মাণ করা হবে।এছাড়া জয়কালী বাজার থেকে আনোয়ারা বরকল গাছবাড়িয়া সড়কের মেরামতের কাজ শীঘ্রই শুরু হবে বলে জানান।

মন্তব্য

মন্তব্য