জামালপুরে বিএনপির দুর্গে আঃলীগের জনসভা দোয়া মাহফিল অনুষ্ঠিত ।

রাশেদুল ইসলাম,জামালপুর জেলা প্রতিনিধি // জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার বিএনপির দুর্গ নামে পরিচিত আরাম নগর সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় ও রিয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় । স্বাধীনতার পর এই প্রথম বিএনপির দুর্গে বাঙ্গালী জাতির অহংকার জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল ও চলচিত্র প্রর্দশনী অনুষ্টিত হয় ।
শনিবার(৩১/৮/২০১৯)দুপুরে জামালপুরের সরিষাবাড়ীর তৎকালীন বিএনপির মহাসচিব প্রয়াত নেতা ব্যারিষ্টার আব্দুস সালাম তালুকদার মায়ের নামে প্রতিষ্টা করেন সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় সেই সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎ বার্ষিকী পালন করা হয়েছে ।
বিদ্যালয় সুত্রে জানা যায় ১৯৭০ সালে তৎকালীন ব্যারিষ্টার আব্দুস সালাম তালুকদার এর পিতা রিয়াজ উদ্দিন তালুকদার ও মাতা সালেমা খাতুন এর নামে পাশা পাশি দুটি বিদ্যালয় প্রতিষ্টা করেন । বিএনপির মতাদর্শের কারনে তালুকদার পরিবার কেন্দ্রীক প্রতিষ্টার সুরু থেকেই বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছিল ।তৎকালীন সময় থেকেই শহরের প্রাণ কেন্দ্রে বিদ্যালয় দুইটি এমপিও ভুক্তি অদ্যবদি ঔসব প্রতিষ্ঠানের নেতৃত্ব তালুকদার পরিবারের বাহিরে কেহ সাহশ পেত না । বর্তমান আ্ওয়ামী সরকার তৃতীয় বারের মত ক্ষমতায় আসার পর আলহাজ ডাঃ মুরাদ হাসান মাননীয় তথ্য প্রতিমন্ত্রী সাহেবের শক্তিশালী নেতৃত্বে মাধ্যমে আঃশীলীগের হাতে বিএনপি অধ্যষিত প্রতিষ্টিত বিদ্যালয় পরিচালনা পরিষদের দায়িত্ব চলে আসে আ্ওয়ামী নেতৃত্বের হাতে ।যার ফলে দীর্ঘ দিন দায়িত্ব পালন থেকে ছিটকে যায় বিএনপির নেতৃত্ব ।

মন্তব্য

মন্তব্য