তিতাসে গ্যাস সংকটের প্রতিবাদে গৃহিণীদের আন্দোলন

মোঃ জুয়েল রানা, বিশেষ প্রতিনিধিঃ
কুমিল্লা তিতাস উপজেলার বিভিন্ন গ্রামে দীর্ঘ ৫ বছর যাবত গ্যাসের সমস্যা। বাসাবাড়িতে গ্যাস নিয়ে এক প্রকার লুকোচুরি করছে সেবাদানকারী সরকারি প্রতিষ্ঠানগুলো। বাসাবাড়িতে নতুন করে গ্যাস সংযোগ দেওয়া
বন্ধ থাকলেও রয়েছে কয়েক হাজার অবৈধ লাইন এর সংযোগ। বৈধ সংযোগে যারা লাইন নিয়েছেন তারা নিরবিচ্ছিন্ন গ্যাস পাচ্ছেন না। তারই প্রেক্ষিতে তিতাস উপজেলার গৃহিণীরা গ্যাস সংকট প্রতিবাদ ও নিরবিচ্ছিন্ন ভাবে গ্যাস সংযোগের দাবীতে রাস্তায় হাড়ি-পাতিল নিয়ে আন্দোলনে নেমেছেন।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকাল ১০টায় তিতাস উপজেলার মাছিমপুর গ্রামের গৃহবধূরা এই নিরবিচ্ছিন্ন গ্যাসের দাবীতে মাছিমপুর-বাতাকান্দি ও রায়পুর প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে।
তারা বলেন, সরকার গ্যাসের মূল্য বাড়িয়েছে কিন্তু আমরা গ্যাস পাচ্ছি না সঠিকভাবে। বিল দিচ্ছি ঠিকই কিন্তু রাতের কয়েক ঘন্টা শুধু গ্যাস পাচ্ছি। এভাবে আর কত দিন?  সারা দিন গ্যাস থাকে না। সকাল ৬টায় গ্যাস সংযোগ বন্ধ হলে আসে রাত ৮টায়। ছেলে মেয়েরা না খেয়ে স্কুলে যেতে হয়। সকালের খাবার বিকালে আবার বিকালের খাবার রাতে খেতে হয়। গত ৫ বছর ধরে এই অচল অবস্থা চলছে। ভোগান্তির চরম শিখরে আছি আমরা।
তবে দেখা যাচ্ছে অনেকে বিল পরিশোধ করেও যে সুযোগ সুবিধা পাচ্ছে আবার যারা অবৈধভাবে সংযোগ নিয়েছেন এবং বিল পরিশোধ করছে না তারাও একই সুযোগ সুবিধা পাচ্ছে। সর্বত্র চলছে চরম এক নৈরাজ্য।
তিতাস উপজেলাবাসীর দাবী একটাই নিরবিচ্ছিন্ন গ্যাস সংযোগ।
এই বিষয়ে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লি: এর গৌরীপুর উপ-এরিয়া অফিসের ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. শাহ আলম বলেন, বিষয়টি আমি অবগত নই। আমার পূর্বে যারা ছিল তাদের কাছ থেকে জেনে বিষয়টি সুরাহা করার চেষ্টা করব।
বিষয়টি নিয়ে এলকায় চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। এলাকার সাধারণ জনগণ আশু বিষয়টির সমাধান চান।

মন্তব্য

মন্তব্য