বাউফলে ৪৪তম জাতির পিতা শাহাদাত বাষির্কী উপলক্ষ্যে শোক শ্রদ্ধায় স্মরণ

মো:ফিরোজ
বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বাষির্কী উপলক্ষ্যে জাতির পিতাকে শোক শ্রদ্ধায় স্মরণ করেন বাউফলের সর্বস্তরের জনগণ।
১৫ই আগষ্ট, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিনের শুরুতে দলীয় কার্যালয় জনতা ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্প দান করেন সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ (এমপি)।
সকাল সাড়ে আটটার দিকে বাউফল উপজেলা চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আ.স.ম ফিরোজ (এমপি), বাউফল উপজেলা নির্বাহি অফিসার পিজুস চন্দ্র দে, সহকারি পুলিশ সুপার (বাউফল – দুমকি সার্কেল) ফারুক হোসেন ও বাউফল থানা অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান ।পর্যায় ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন বাউফল উপজেলা পরিষদ, বাউফল উপজেলা প্রশাসন, বাউফল উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বাউফল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসা ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠান।
শ্রদ্ধা নিবদেন শেষে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধাদের মাঝে গাছের চারা বিতরণ, শিক্ষার্থীদের চিত্রাঙ্কণ প্রতিযোগীতা ও মাছের পোনা অবমুক্ত করা হয়।
বেলা সাড়ে নয়টার দিকে বাউফল উপজেলা প্রশাসনের আয়োজনে আ.সম ফিরোজ (এমপি)’র নেতৃত্বে এক শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে’র সভাপতিত্বে এক শোক সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।
শোক সভায় প্রধান অতিথির বক্তিৃতায় আ.স.ম ফিরোজ বলেন, ৭৫’র ১৫ই আগষ্ট দেশীয় ও আর্ন্তজাতিক ষড়যন্ত্রকারীরা জাতির জনককে স্বপরিবারে নির্মম ভাবে হত্যা করে। সেদিন দশ বছরের ছোট রাসেলকেও তারা মেরে ফেলে যা পৃথিবীর ইতিহাসে বিরল।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাউফল উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন, সাবেক ভাইস-চেয়ারম্যান সামসুল আলম মিয়া, মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম নিশূ।

এছাড়াও বাউফল উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয় জনতা ভবনে বাউফল উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক ভাইস-চেয়ারম্যান সামসুল আলম মিয়ার সভাপতিত্বে শোক সভা দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।

মন্তব্য

মন্তব্য