সিলেটে শাহ জালাল (র.) মাজার জিয়ারত করেন বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের প্রতিষ্ঠিতা সভাপতি আবুল হোসেন মজুমদার 

মোঃ আবদুস সামাদ রুবেল : ৪ আগস্ট রবিবার সিলেটে শাহ জালাল (র.) মাজার জিয়ারত করেন বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগের প্রতিষ্ঠিতা সভাপতি আবুল হোসেন মজুমদার।
মাজার জিয়ারতকালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও সাংস্কৃতিক লীগের প্রতিষ্ঠাতা আবুল হোসেন মজুমদার স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। এছাড়াও তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, ’৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সব গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধারাসহ ’৭৫ এর ১৫ আগস্ট নিহত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছাসহ পরিবারের অন্য সদস্যদের, জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং তাদের রুহের মাগফিরাত ও দেশের কল্যাণ কামনা করে মোনাজাত করেন।
এর আগে সন্ধ্যায়  ইউএস বাংলার একটি বিমানে তিনি সিলেট পৌঁছান। ওসমানী বিমানবন্দরে পৌঁছালে জেলা সাংস্কৃতিক লীগের স্থানীয় নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান।
প্রথমে হযরত শাহ জালাল (র.)  মাজার জিয়ারত করেন। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রামস্থ মরকটা আলিম মাদরাসার ৬ষ্ঠবারের মতো গভর্নিং বডির সভাপতি  নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম সিলেট সফর। তিনি সকালে সিলেট পুলিশ সুপার জনাব ফরিদ উদ্দিনের সাথে সাক্ষাত করবেন পরে হযরত শাহ পরান (র.) মাজার জেয়ারত করে রাতে সিলেট থেকে রাতের ফ্লাইট এ ঢাকায় ফিরবেন বলে দৈনিক দিন প্রতিদিনকে জানান।

মন্তব্য

মন্তব্য