বান্দরবানের রুমা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত  ২৫২পরিবারকে  নগদ টাকা বিতরণ

ডেভিড সাহা, বান্দরবান জেলা : ৫ জুলাই রোজ সোমবার রুমা উপজেলায় রুমা সদর ইউনিয়নের ২৫২ পরিবারকে নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। কারিতাস-বাংলাদেশ-তৈমু‘র বাস্তবায়নে ইউকে এইড্ ও স্টার ফাউন্ডেশনের। শর্তহীন অর্থ বিতরণ কর্মসূচির আওতায়  এ অর্থায়ন করেছে। এ উপলক্ষে সোমবার দুপুরে  উপজেলা পরিষদ আয়োজনে ইউনিয়ন পরিষদে মিলনায়তনে  এক সভা অনুষ্ঠিত হয় ।
এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মার্মা। এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুল আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যেউপস্থিত ছিলেন উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মার্মা ও ২ নং রুমা সদর ইউপি চেয়ারম্যান এর প্রতিনিধি ছিলেন ১নং ওয়ার্ডের মেম্ভার উলামং মার্মা।
 কারিতাস-স্যাপলিং প্রকল্পের কর্মসূচি কর্মকর্তা রেমন আসাম, স্যাপলিংয়ের জেলা ব্যবস্থাপক সুবাস গমেজ, উপজেলা সমস্বয়কারি লাটেন রাখাইন ও তৈমু‘র উপজেলা সমন্বয়কারি ইটেন ত্রিপুরা প্রমুখ। এসময় রুমা সদর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত ৩১৫পরিবারের মধ্যে ২৫২পরিবারে প্রতি পরিবারকে ৫ হাজার ৫শত টাকা ও  ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী – গর্ভবতী হিসেবে চিহিৃত  ৬হাজার ৫০০টাকা করে ২৫২ পরিবার কে নগদ অর্থ বিতরণ করা হয়। আইসিডিপির উপজেলা ব্যবস্থাপক রিপন চাকমা বলেন, গত জুলাই মাসে প্রথম দিকে টানা ১০দিন অতি বর্ষনের ফলে আকস্মিক বন্যা, ভূমিধসে রুমা উপজেলায় অসংখ্য কৃষক পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এসব দরিদ্র ও অতিদরিদ্রদের দুই ক্যাটগরির আওতায় ক্ষতিগ্রস্তদের তালিকা করা হয়েছে।

মন্তব্য

মন্তব্য