সাকিব-মিরাজদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন ভেট্টরি

অনলাইন ডেস্ক: বিশ্বকাপ শেষ হওয়ার পর বাংলাদেশের স্পিন বোলিং কোচ সুনীল যোশির সঙ্গে চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপরেই টাইগারদের জন্য কোচের নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিলো বিসিবি। গতকাল শনিবার এ পদের নিয়োগ পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি। বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়ে তিনি জানিয়েছেন সাকিব-মিরাজদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন। অনেকদিন থেকেই বাংলাদেশের ক্রিকেট অনুসরণ করছেন বলেও জানিয়েছেন তিনি।

ভেট্টরির ভাষ্যমতে, ‘আমি বাংলাদেশের ক্রিকেটকে অনেক দিন থেকেই অনুসরণ করছি। এই দেশে সফরের দারুণ স্মৃতি আছে আমার। এ দলটি উন্নতি করছে, অনেক অভিজ্ঞতা এবং সম্ভাবনা রয়েছে। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং অন্যসব তরুণদের সঙ্গে কাজ করতে দারুণ আগ্রহ নিয়ে অপেক্ষা করছি আমি।’

ভেট্টরিকে অবশ্য সারা বছর পাচ্ছে না বাংলাদেশ। তিনি কাজ করবেন দিন হিসেবে। সেপ্টেম্বরে অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত সিরিজ থেকে বছরে ১০০ দিন কাজ করবেন তিনি। আপাতত যুক্তরাষ্ট্রে আছেন তিনি, চুক্তি সই করবেন সেখান থেকে ফিরেই।

ভেট্টরির মতে স্পিন বাংলাদেশের ক্রিকেটের একটি চিরায়ত শক্তি। আধুনিক যুগের স্পিন বোলিংয়ের চাহিদা মেটাতে এবং কোচ নিজের সব অর্জিত জ্ঞান সাকিব-তাইজুলদের মাঝে বিলিয়ে দিতে চান তিনি।

তিনি আরো বলেন, ‘আধুনিক যুগের স্পিন বোলিংয়ের চাহিদা অনুযায়ী আমি ক্রিকেটার এবং কোচ হিসেবে অর্জিত জ্ঞান ভাগ করে দিতে চাই। বোলারদের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতে সহায়তা করতে চাই। যাতে তারা তাদের মেধা এবং স্কিলের পূর্ণাঙ্গ ব্যবহার করতে পারে।’

সূত্র:আমাদের সময়.কম

মন্তব্য

মন্তব্য