ছেলে ধরা বা শিশু চুরির গুজব রটালে কঠোর ব্যবস্থা-(সিএমপি)

মোঃ রেজাউল হক ফারুকঃ ২৪ জুলাই ২০১৯ইং রোজ বুধবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দামপাড়া পুলিশ লাইনস্থ কনফারেন্স হলে “ছেলেধরা” গুজব এবং রাষ্ট্রবিরোধী অপপ্রচার সংক্রান্ত বিশেষ সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দ্যেশে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, গুজব রোধে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মাইকিং করাসহ প্রচার প্রচারণা চালানো হচ্ছে। ছেলে ধরা বা শিশু চুরির গুজব রটালে ও আইন নিজের হতে তুলে নিলে কঠোর ব্যাবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ।
এছাড়া কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগনকে সচেতন করার কার্যক্রম চলছে জানিয়ে শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদসহ অন্যান্য ধর্মের উপাসনালয়ে গুজব রোধে প্রচারণা চলছে বলেও জানান তিনি। একইসাথে পুলিশের অনুরোধে আগামী শুক্রবার জুমার নামাজে খুতবায় ইমামরা গুজব রোধে মানুষকে সচেতন করতে বয়ান দেবেন বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ছেলে ধরা গুজবের সহিংসতায় চট্টগ্রামে এ পর্যন্ত ২ জন আহত হয়েছেন এবং এ দুটি ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।
গুজব রোধে জনসাধারণকে ৯৯৯ নম্বর সহ সিএমপির কন্ট্রোলরুম ০৩১৬৩০৩৭৪ ও ০১৬৭৯১২৩৪৫৬ নাম্বারে কল করে জানাতে অনুরোধ করা হয়।
সংবাদ সম্মেলনে সিএমপির উপ-কমিশনার এমএম মেহেদী হাসানসহ সিএমপির সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার এবং সকল থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

মন্তব্য