গলাচিপায় বিভ্রান্ত না হওয়ার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন উপজেলায় মাইকিং ও লিফলেট বিতরন

মু. জিল্লুর রহমান জুয়েল, পটুয়াখালী।
পটুয়াখালী জেলার বিভিন্ন উপজেলায় জেলা পুলিশের পক্ষ থেকে “পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে” গুজবে বিভ্রান্ত হবেন না মর্মে মাইকিং ও লিফলেট বিতরন করা হয়েছে। এ উপলক্ষে গলাচিপা উপজেলায় ২৩ জুলাই  মঙ্গলবার বিকেলে উপজেলায় বিভিন্ন স্থানে  জনগনকে সচেতন করার লক্ষ্যে মাইকিং ও লিফলেট বিতরন করা হয়।
 লিফলেটে ৬ টি বিষয়ের প্রতি গুরুত্ব আরোপ করা হয়।  ১/ কিছু ব্যক্তি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে মর্মে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে। এটি পুরোপুরি মিথ্যা ও গুজব।  ২/ পদ্মা সেতু দেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প। একটি মহল এ উন্নয়ন ব্যাহত করার জন্য এ ধরনের গুজব ছড়িয়ে দেশবাসীর মধ্যে আতংক ছড়াচ্ছে যা একটি গুরুতর অপরাধ।
এছারাও অনেকে না বুঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি শেয়ার করে অপরাধের অংশীদার হচ্ছে।  ৩/ যারা এ বিষয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর গুজব ছড়াচ্ছে, তাদের খুঁজে বের করতে এবং আইনের আওতায় আনতে ইতিমধ্যে পুলিশের বিশেষ সাইবার গোয়েন্দা দল কাজ করছে।  ৪/ কাউকে সন্দেহ হলে সাথে সাথে নিকটস্থ থানায় অথবা ৯৯৯ এ কল করুন। পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।  ৫/ দয়া করে আইন নিজের হাতে তুলে নিবেন না।  ৬/ পুলিশকে তথ্য দিন এবং সেবা নিন। এবিষয়ে গলাচিপা থানার ওসি আখতার মোর্শেদ জানান, দেশের বর্তমান গুজব ও বিভ্রান্তি সৃষ্টি হচ্ছ। যার পরিপ্রেক্ষিতে মাননীয় পুলিশ সুপারের নির্দেশে জনসাধারণের সচেতনতা লক্ষ্যে পুলিশ প্রশাস সবসময় সতর্ক আছেন, পাশাপাশি জনসাধারণকে আইনের প্রতি আন্তরিকতা ও শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ জানান।

মন্তব্য

মন্তব্য