চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শনে ভারতীয় হাইকমিশনার

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাগুলী দাস বলেন, আমরা বাংলাদেশের সাথে আগেও ছিলাম, এখনও আছি আর ভবিষ্যতেও থাকব। আমাদের সরকার ও বাংলাদেশ সরকার বড় একটা ম্যান্ডেট নিয়ে নির্বাচনে জিতে ক্ষমতায় এসেছে। এখন ২ সরকারকেই সামনে এগুতে হবে। সেজন্য ২ দেশেরই সম্পদ ও সময় নিয়ে রয়েছে অনেক কর্মক্ষেত্র। সামনে ২ দেশের অনেক সময় রয়েছে। আর ২ দেশের মধ্যে রাজনৈতিক একটা ভাল বোঝাপড়াও রয়েছে। একে কাজে লাগিয়ে আমরা সামনের অনেক কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারব। পাশাপাশি আমাদের ২ দেশের লোক আরো কাছে আসবে। বন্ধন হবে দৃঢ়।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ ও ভারতের মহদীপুর স্থলবন্দর পরিদর্শন শেষে সোনামসজিদ আমদানী ও রপ্তানীকারকদের সাথে মতবিনিময় সভায় ভারতীয় হাই কমিশনার এসব কথা বলেন।
সোনামসজিদ আমদানী রপ্তানী গ্রæপের আাযোজনে এ বন্দর দিয়ে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে সোনামসজিদ আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশন মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি, ভারতীয় হাইকমিশনের ২য় সেক্রেটারী ভিশাল যোতি দাশ,বাংলাদেশের সোনামসজিদ আমদানী ও রপ্তানীকারক এ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক সহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এসময় বাংলাদেশের পক্ষ থেকে ভারতীয় মহদীপুর স্থল বন্দরের বিভিন্ন সমস্যা গুলো তুলে ধরা হয়। শেষে প্রধান অতিথিকে ক্রেষ্ট সহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এর আগে ভারতীয় হাইকমিশনার উভয় দেশের কাষ্টমস, ইমিগ্রেশন ও বিজিবি বিএসএফের সীমান্ত চৌকিগুরো পরিদর্শন করেন।

মন্তব্য

মন্তব্য