ভারতীয় ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবী নিয়ে আবারও বিতর্ক

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটারদের স্ত্রী-বান্ধবীদের নিয়ে ভারতীয় ক্রিকেটাঙ্গনে আবারও বিতর্ক শুরু হয়েছে। কোনো সফরে ক্রিকেটাররা তাদের স্ত্রী-বান্ধবীদের নিয়ে যাবেন কিনা কিংবা কতোদিনের জন্য নিয়ে যাবেন- এই প্রশ্নে অধিনায়ক ও কোচকে চূড়ান্ত রায়ের অধিকার দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)। অর্থাৎ ক্রিকেটারদের বান্ধবী বা স্ত্রী কত দিন সফরে থাকবেন, কখন থাকবেন বা আদৌ থাকতে পারবেন কি না, সে ব্যাপারে কোচ এবং অধিনায়কই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

সিওএর এই নতুন নির্দেশে শুরু হয়েছে বিতর্ক। এতদিন ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের সফরে যাওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতো ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কখনও অধিনায়ক বা কোচের হাতে সেই বিষয় থাকতো না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা ক্ষমতা হারাতে শুরু করায় প্রতিবাদ এবং ক্ষোভ বাড়তে শুরু করেছে তাদের মধ্যে। বলা যায়, ক্রিকেটারদের স্ত্রীদের নিয়ে নতুন নির্দেশ দিয়ে তোপের মুখে পড়েছে সিওএ। জাতীয় দলের কোচ এবং অধিনায়কই সর্বেসর্বা হয়ে যাবেন, এটা বাস্তব কোনো সিদ্ধান্ত নয় বলেই মনে করছেন দেশটির ক্রিকেটাঙ্গনের বড় একটি অংশ। এখন দেখার এই বিতর্ক কোথায় গিয়ে থামে।

মন্তব্য

মন্তব্য