চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে “বনলতা এক্সপ্রেস” ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি //প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বেলা ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ থেকে সরাসরি ঢাকাগামী আন্তঃনগর বিরতিহীন ট্রেন “বনলতা এক্সপ্রেস” উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সবুজ পতাকা উড়িয়ে ও বাঁশি বাজিয়ে ২টি ট্রেনের উদ্বোধন করেন। এতদিন বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ ঢাকা-রাজশাহীর মধ্যে চলত, এখন থেকে তা ঢাকা-রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে চলাচল করবে।
বিরতিহীন আন্তঃনগর “বনলতা এক্সপ্রেস” ট্রেনের সেবা বর্ধিতকরণের উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন হতে গণভবনে ভিডিও কনফারেন্স মাধ্যমে উদ্বোধন করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের মানুষের সাথে কথা বলেন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তাজকির-উর-জামানের সঞ্চালনায় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাব-৩ সদর আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাব-১ শিবগঞ্জ আসনের এমপি ডা. শামিল উদ্দীন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল আলম, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল) আসনের সাবেক সংসদ সদস্য মো. জিয়াউর রহমান, একই আসনের সাবেক এমপি মোস্তফা বিশ্বাস, জেলা আ.লীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটনসহ জেলার বিভিন্ন দপ্তরপ্রধানগণ, পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
উল্লেখ্য, আগামীকাল ১৮ জুলাই বৃহস্পতিবার ভোর ৫টা ৪৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ থেকে দুটি শোভন ও একটি এসি বগি প্রথম যাত্রা শুরু করবে দেশের প্রথম বিরতিহীন ট্রেন “বনলতা এক্সপ্রেস”। এ উপলক্ষে ইতোমধ্যে শুরু হয়েছে ট্রেনের টিকিট বিক্রি। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর অনেকদিনের স্বপ্ন পূরণ হওয়ায় খুশি চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসী।
এছাড়াও একই দিন “বনলতা এক্সপ্রেস” উদ্বোধনের আগে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটেও আন্তঃনগর “বেনাপোল এক্সপ্রেস” উদ্বোধন করেন তিনি।

মন্তব্য

মন্তব্য