মেয়র সাঈদ খোকন বললেন শহরকে ডেঙ্গু মুক্ত করবো

অনলাইন ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্টরা সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছে। ডেঙ্গু জ্বর শুধু বাংলাদেশে নয়। পাশ্ববর্তী দেশ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরেও হাজার হাজার রোগী ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনে এ রোগের প্রাদুর্ভাব ঘটে। কিন্তু আমরা বসে নেই। প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, অনেকে হয়তো মনে করে ডেঙ্গুর বাহক এডিস মশা ময়লা আবর্জনায় বংশ বিস্তার করে। কিন্তু এটি সম্পূর্ণ স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। তাই আমরা শীঘ্রই বাসাবাড়িতে জমে থাকা স্বচ্ছ পানিগুলোতেও মশার ওষুধ ছিটানোর জন্য মশক কর্মীদেরকে পাঠাব। আপনারা তাদেরকে বাসাবাড়িতে প্রবেশের অনুমতি দিয়ে সহযোগিতা করবেন। সেই সঙ্গে আপনার প্রতিবেশীদেরকেও বলবেন, যেন কোনো পানি দু’দিনের বেশি জমিয়ে না রাখে। তবেই এটি প্রতিরোধ করা সম্ভব হবে। এ রোগ দ্রুত সেরে যায়। আমরা সকলে মিলেই এ রোগ প্রতিরোধ করবো।

আজ মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের খোঁজ নেওয়া শেষে এ কথা বলেন। মেয়র ঢাকা মেডিকেল কলেজ থেকে বেরিয়ে বঙ্গবাজার এলাকায় একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের কার্যক্রম পরিদর্শন করেন।

সূত্র:আমাদের সময়.কম

মন্তব্য

মন্তব্য