শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম চলতি মাসে নির্মাণ কাজ শুরু হবে।

অনলাইন ডেস্ক: রাজধানী ঢাকার পূর্বাচলে তৈরি হবে সর্বাধুনিক শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। স্টেডিয়াম তৈরির জন্য সরকার জায়গাও বরাদ্দ দিয়েছে। চলতি মাসেই শুরু হবে স্টেডিয়াম নির্মাণের কাজ। আগামী দুই বছরের মধ্যে পূর্বাচলে ৬০ হাজার দর্শক ধারণক্ষমতার ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজ শেষ করার কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

নির্মাণ কাজ বাস্তবায়নের লক্ষ্যে আজ বিসিবি কার্যালয়ে শেখ হাসিনা স্টেডিয়ামের প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুব আনামকে আহ্বায়ক করে বোর্ডের বিভিন্ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানদের নিয়ে পাঁচ সদস্যের কমিটি গঠিত হয়েছে।

এই কমিটিতে মাহবুবুল আনাম আহ্বায়ক এবং বাকি চার সদস্য হলেন-বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, ফ্যাসিলিটিস কমিটির চেয়ারম্যান লোকমান হোসেন ভুঁইয়া, ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল এবং পারচেজ কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট আনোয়ার হোসেন।
এই কমিটিতে তিনজন সদস্য অন্তর্ভুক্ত করা হবে। সেখানে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একজন সিভিল ইঞ্জিনিয়ার, একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং একজন আইনবিদকে রাখা হবে।

সভা শেষে মাহবুব আনাম সাংবাদিকদের বলেন, আজ আমাদের প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন কমিটির প্রথম সভা ছিল। কিছুটা পরিচিতি সভার মত। কীভাবে আমরা এই পরিকল্পনাটি করব তার একটা রূপরেখা তৈরি করা হয়েছে। এই কমিটির বাইরে থেকে বেশকিছু এক্সপারটিজ আমরা অন্তর্ভুক্ত করব। বুয়েট থেকে প্রতিনিধি নেবো। যারা অডিট করে তাদের থেকেও প্রতিনিধি নিয়ে সামনের দিকে অগ্রসর হবো।

বিসিবির এই কর্মকতা বলেন, পূর্বাচলের এ স্টেডিয়ামটিকে বিশ্বের অন্যতম সুন্দর করে গড়ে তোলা হবে। আমাদের ইচ্ছা এই স্টেডিয়ামটা এমন একটা স্টেডিয়াম হবে যেটা শুধু এই অঞ্চল কেন, পুরো বিশ্বের মধ্যে সুন্দর স্টেডিয়াম হিসেবে গণ্য হবে। যেহেতু এটা গ্রিন ফিল্ড স্টেডিয়াম সেহেতু এখানে আমাদের অনেক কিছু করার সুযোগ রয়েছে

সূত্র:আমাদের সময়

মন্তব্য

মন্তব্য