হোমনায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

আইয়ুব আলী, হোমনা প্রতিনিধি
কুমিল্লার হোমনায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে । এ উপলক্ষে হোমনা কেন্দ্রীয় শহীদ মিনারে ভোর ৬ টা ৫ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শহীদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লা-২ (হোমনা -তিতাস) আসনের এমপি সেলিমা আহমাদ মেরী (সিআইপি) পক্ষে স্থানীয় আ’লীগ ও অংঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, হোমনা থানা, উপজেলা আ’লীগ ও অঙ্গসঙ্গঠন সমূহ, মুক্তিযোদ্ধা সংসদ, হোমনা পৌরসভা, পৌর আ’লীগ,যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা বিএনপি ও অঙ্গসঙ্গঠন সমূহ, উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসঙ্গঠন সমূহ, হোমনা প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাব, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান। সকাল ৮ টায় শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশনের পর হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয় । এতে অভিবাদন গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. মো. আজিজুর রহমান মোল্লা, উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আজগর আলী ও থানা অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বী ।
উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার ১২ টার দিকে হোমনা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা ও মুুক্তিযোদ্ধা পরিবারর্গের সংবর্ধনা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বী ,পৌর মেয়র এ্যাড. মো.নজরুল ইসলাম, উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা.সৈয়দ মো. নজরুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সরফরাজ হোসেন খান,উপজেলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক ও বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মো. ইসমাইল হোসেন, সাবেক যুগ্ন সচিব ও বীর মুক্তিযোদ্ধা মো. আলী আহম্মেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মোশারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা খন্দকার মো. হুমায়ন কবির, এরশাদ হোসেন মাস্টার ,সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহেদুল হক দেওয়ান ও ছাত্রলীগের আহবায়ক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।
পরে তিনটার দিকে আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসন, সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের প্রীতি ফুটবল ম্যাচ এবং বিকাল ৪ টার দিকে টিউলিপ প্রশাসন ইনষ্টিটিউটে মহিলাদের খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । সন্ধ্যায় হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

মন্তব্য

মন্তব্য