হোমনায় মেগা কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

আইয়ুব আলী, হোমনা প্রতিনিধি
কুমিল­ার হোমনায় ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে দুই দিন ব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী দিনে মেগা কুইজ প্রতিযোগিতা, সেমিনার, বিজ্ঞান অলিম্পিয়াড ও উপস্থিত বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে । ‘বিজ্ঞান ও প্রযুক্তি,অগ্রগতির মূলশক্তি’এ প্রতিপাদ্যকে নিয়ে বুধবার বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মাঠে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে কুইজ প্রতিযোগিতার উপস্থাপনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আজগর আলী ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে মডারেটরের দায়িত্বে ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকসি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মোতাহের হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী রুহুল আমিন, পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. রুহুল আমিন ও খাদ্য কর্মকর্তা মো. গোলাম মোস্তফা ।
জানা গেছে, কুইজ প্রতিযোগিতায় সেরা অলিম্পিয়াড নির্বাচিত হয়েছেন- হোমনা সরকারী ডিগ্রি কলেজের ছাত্রী সুমাইয়া আক্তার,দ্বিতীয়- হোমনা সরকারী উচ্চ বিদ্যালয়ের ছাত্র মেহেদী হাসান আলিফ, তৃতীয়- রামকৃষ্ণপুর কে কে আর কে উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো. তাইফুর রহমান । উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের অংশ গ্রহনে ১৭ টি স্টলের মধ্যে প্রথম হয়েছেন- হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়,দ্বিতীয়- হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়,তৃতীয়- হোমনা সরকারী উচ্চ বিদ্যালয় । পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।

মন্তব্য

মন্তব্য