শ্রীপুরে সর্বত্র ‘নৌকা’র জয়ধ্বনি

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:

পঞ্চম উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনের শেষ মূর্হুতের প্রচারণায় শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে সর্বত্র এখন চলছে ‘নৌকা’র জয়ধ্বনি। দ্বিতীয় গোপালগঞ্জ খ্যাত গাজীপুরের শ্রীপুর উপজেলায় বিগত দিনে ভোটের রাজনীতিতে নৌকার পরাজয় ঘটেনি। এবার উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিলের সাথে লড়ছেন একমাত্র স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট শাসুল আলম প্রধান।

এবার নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল। জনপ্রতিনিধির নির্বাচন করতে গিয়ে কখনো তার পরাজয় নেই বললেই চলে। অপরদিকে, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামের রুহুল আমিন (৩৫) বলেন, জীবনে ভোট অনেকবার দিয়েছি । স্থানীয় নির্বাচনে যতবার ভোট দিয়েছি ততবারই ব্যাক্তি হিসেবে দিয়েছি। কিন্তু প্রতীক যদি নৌকা থাকে সেখানে আপস করতে পারিনি। কারণ নৌকার নায়কের নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে। নৌকা আর তার নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে কোনো পার্থক্য নেই। নৌকার বাইরে আমরা কোনো চিন্তা করতে পারছি না।

কাওরাইদ ইউনিয়নের নান্দিয়াসাঙ্গুন গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী ফজলুর রহমান (৫৮) বলেন, এখানকার মানুষ ভোটের রাজনীতিতে নৌকার বিকল্প কোনো ব্যাক্তিত্বকে গুরুত্ব দেয় না। বিগত দিনে শ্রীপুর উপজেলায় কোনো নির্বাচনে নৌকা প্রতীকের পরাজয় হয়নি। উপজেলাবাসী এ উপজেলাকে ভালবাসার নিদর্শন হিসেবে বঙ্গবন্ধুর জন্মস্থান হিসেবেই স্বাীকৃতি দেন। আর সে কারণেই বিগত জাতীয় সংসদ, স্থানীয় ১টি পৌরসভা ও আটটি ইউনিয়ন পরিষদের প্রত্যেকটিতে নৌকার বিজয় হয়েছে। এ আসনে নৌকা বিজয়ের কোনো বিকল্প নেই।

আব্দুল জলিল সাংবাদিকদের বলেন, আজীবন নৌকার ছিলাম, নৌকার আছি এবং নৌকার থাকব। ভোটের রাজনীতিতে নৌকা আর সাধারণ মানুষ এক ও অভিন্ন। শ্রীপুর হল নৌকার ইতিহাস। এ ইতিহাস দেশ তথা আওয়ামীলীগের সকল সংকটময় মুহূর্তে সৃষ্টি হয়েছে। যে উপজেলার ¯্রােত নৌকা, যে উপজেলার অস্তিত্ব নৌকা, যে উপজেলাবাসীর গন্তব্য নৌকা, শান্তিতে বেঁচে থাকার জন্য উপজেলাবাসীর স্বপ্ন নৌকা সেখানে আমার মতো জলিলের বলার কোনো ভাষা নেই। আমিও নৌকার গতিতে গতিশীল। শ্রীপুর উপজেলায় নৌকার বিকল্প কেবলই নৌকা।

শ্রীপুর উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিল মঙ্গলবার উপজেলার মারতা, প্রতাপপুর, ছপিলাপাড়া তথা প্রহলাদপুর ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে গণসংযোগ করেন।

প্রসঙ্গত, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৩’শ ৭১জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৭টি।

মন্তব্য

মন্তব্য