শ্রীপুরে নৌকার গণসংযোগে হামলার অভিযোগ

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিলের নির্বাচনী গণসংযোগে হামলার অভিযোগ আনা হয়েছে। বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সম্মেলনে তিনি বলেন, পূর্ব নির্ধারিত প্রচারণার অংশ হিসেবে দুপুর ১টার দিকে নেতা-কর্মী সমর্থকদের নিয়ে ইজ্জতপুর বাজার থেকে রাজাবাড়ী যাচ্ছিলেন। এসময় কাফিলাতলী এলাকায় স্বতন্ত্র ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মো. শামসুল আলম প্রধানের কর্মী সমর্থকেরা হত্যার উদ্দেশে দেশীয় অস্ত্রেসস্ত্রে তার ওপর হামলা করে। এতে তার কমপক্ষে ৩০ জন নেতাকর্মী আহত হন। তাদেরকে স্থানীয় ব্যবস্থাপনায় চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়াও ভোটারদেরকে ভোটকেন্দ্রে না যেতে হুমকি প্রদান করছে। স্বতন্ত্র প্রার্থীর সমর্থকেরা কেন্দ্র দখল করে হলেও নৌকা প্রতীকের বিজয় ছিনিয়ে নেয়ারও হুমকি দিচ্ছে। স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী পোস্টারে আওয়ামীলীগের শ্লোগান ও পরিচয় ব্যবহার করে আচরনবিধি লঙ্ঘন করছে বলেও অভিযোগ করেন তিনি। এসব বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করেও কাঙ্খিত সহযোগিতা পাননি বলে অভিযোগ করেন নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল জলিল।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম প্রধান বলেন, নৌকা প্রতীকের প্রার্থীর অভিযোগগুলো সত্য নয় ।

এসব বিষয়ে রিটার্নিং কর্মকর্তা তারিফুজ্জামান সাংবাদিকদের বলেন, যেসব অভিযোগ এসেছে সবগুলো আমলে নিয়ে পর্যায়ক্রমিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বৃহষ্পতিবারের হামলার ব্যাপারে প্রার্থীকে থানায় অভিযোগ দিতে পরামর্শ দেয়া হয়েছে। কমিশনের পক্ষ থেকেও মামলা রুজুর ব্যাপারে পুলিশকে সুপারিশ করা হয়েছে।

মন্তব্য

মন্তব্য