শ্রীপুরে সরকারী কলেজের অধ্যক্ষের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারী কলেজ ক্যাম্পাসে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দের ওপর বহিরাগতরা হামলা চালিয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কলেজের কৃষি বিজ্ঞান বিভাগের সামনে হামলার এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা গেছে, গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বহিরাগতরা অধ্যক্ষকে কলেজে যেতে বিভিন্ন সময় হুমকি ও বাধা প্রদান করে আসছিলেন। কলেজের চারজন শিক্ষক ভারপ্রাপ্ত অধ্যক্ষের নামে গত জানুয়ারীতে মিথ্যা তথ্য দিয়ে চারটি সাধারণ ডায়েরী করেন। তারাও অধ্যক্ষকে কলেজে যেতে বাধা প্রদান করেন বলে জানান অধ্যক্ষ। এসব বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরকারের বিভিন্ন মহলে অবহিত করলে যুবকেরা ক্ষিপ্ত হয়ে উঠেন। ঘটনার ১০/১২ জন বহিরাগত যুবক মোটরসাইকেলযোগে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করেন। তারা ভারপ্রাপ্ত অধ্যক্ষকে খোঁজাখুজি করে কৃষি বিজ্ঞান বিভাগের ভেতর থেকে টেনে বের করে লাঞ্ছিত করেন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও সাধারণ শিক্ষকেরা জানান, এসময় তারাও ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন। পরে তাদের সহায়তায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন।

অভিযুক্ত ওয়াসীম সাংবাদিকদের জানান, তিনি এসময় কলেজে যাননি। ঘটনা শুনে আমি কলেজে গিয়েছি। আমার বিরুদ্ধে আনা অভিযোগটি সত্য নয়।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ আইনী প্রক্রিয়ায় রয়েছে।

মন্তব্য

মন্তব্য