বায়ু দূষনে বিপর্যপ্ত জগন্নাথপুরের জনপদ

জগন্নাথপুর প্রতিনিধি:সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার গ্রামীণ জনপদের রাস্তাঘাটে ধুলা বালিতে জনদূর্ভোগ নেমে এসেছে। প্রতি বছর শুষ্ক মৌসুমে বিশেষ করে এ সময়ে গ্রামের রাস্তাঘাটে ছোট বড় যানবাহন চলাচল করে। পাকাকরন না হওয়ার কারনে কাঁচা রাস্তা ধুলাবালিতে একেকার হয়ে যায়।
ফলে এলাকার জনসাধারন এসব সড়ক পথে যানবাহনে কিংবা পায়ে হেটে চলাচলের সময় সমস্ত শরির ও নিঃশ^াসে ধুলাবালি প্রবেশ করছে। এ সমস্যাকে এলাকার মানুষ একটি দূর্ভোগ বলে আখ্যায়িত করেছেন। রানীগঞ্জ-হলিকোনা সড়কে ধুলার জন্য সড়কের আশাপাশের বসতবাড়ির মানুষ ও পথচারি চলাচলে ভোগান্তির শিকার হচ্ছেন। যানবাহন চলাচলের সময় এসব ধুলাবালি মানুষের বসত ঘরে প্রবেশ করায় খাবার সহ আসবাবপত্র নষ্ট হচ্ছে। এছাড়াও জনদূর্ভোগের বিষয়টি নিয়ে গত সোম ও গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোক্তভোগী এলাকার সচেতন জনসাধারন রাস্তার ছবিসহ মোবাইল সহ আপলোড করে তারা ক্ষোভ প্রকাশ করেন। 
এ ব্যাপারে ভুক্তভোগীরা বলেন, সড়কটি সিসি করনের জন্য গতবছর ১ফুট করে স্বজনশ্রী গ্রামের বাচ্ছু মিয়ার বাড়ি হতে ব্রিজ পর্যন্ত মাটি সড়ানো হয়। সময় মত কাজ না করায় বর্তমানে এ অবস্থার সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে হলদিপুর চিলাউড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরশ আলীর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাঁর ব্যবহারিত মোবাইলের ২টি নাম্বারে ফোনে পাওয়া যায়নি। তবে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, গত বছর রাস্তাটি সিসি করনের জন্য এলজিএসপির একটি প্রকল্প দেওয়া হয়। কিন্তু অদৃশ্য কারনে প্রকল্পের কাজটি করা হয়নি।

মন্তব্য

মন্তব্য