থানচিতে চাঁদাবাজদের দৌরাত্ম- দুই ব্যবসায়ী অপহরণ 

ডেভিড সাহা,বান্দরবান প্রতিনিধি: থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্ধা প্রবীণ ব্যবসায়ী আবু তাহের ও তার কর্মচারী সুমন মার্মাকে অপহরণ করেছে খবর পাওয়া গেছে।
অপহৃত বলিপাড়ার তাহের সাতাকানিয়ার খাগরিয়া ইউনিয়নের মাইজপাড়া এলাকার মৃত বদরুজ্জামানের পুত্র।
স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে সাতটার দিকে বাজার থেকে তাঁর তামাক চাষ স্থানে পৌঁছা মাত্র দিনমজুরের কাজের কথা বলে দুইজন যুবক তামাক চাষের স্থান থেকে কিছুদূর চলে যায়। এক পর্যায়ে ব্যবসায়ী আবু তাহের তাঁর কর্মচারী সুমন মার্মাকে ডাক দিলে সে দৌঁড়ে চলে আসে এবং তাহেরকে ছেড়ে দিতে বলায় তাকেও অপহরণ করে নিয়ে যাওয়া হয় বলে জানান নাম প্রকাশ না করার শর্তে কর্মরত এক শ্রমিক।
সরজমিনে গিয়ে দেখা যায়, মাঠে ২০/২৫ জন শ্রমিক কাজ করছে। এর মধ্যে পাহাড়ী ৯ জন বাঙ্গালী ১৩ জন। তাদের কয়েকজন জানান, প্রথমে কাজ করতে আসা দুইজন লোক মালিকের সাথে কথা বলতে কিছুদূর নিয়ে যায় আমরা এখান থেকে দেখতে পাই আমাদের সাথে কাজ করা সুমন গিয়ে অপহরণকারীদের বাধা দিলে তাকেসহ সেগুন বাগানের থেকে অস্ত্র হাতে আরো কয়েকজন যুবক এসে দুইজনকে নিয়ে পাহাড়ের দিকে চলে যায়।
এ বিষয়ে থানচি থানার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, খবর পাওয়ার সাথে সাথে ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসেছি, এ বিষয়ে তদন্ত চলছে। বিজিবি ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটালিয়ানের সাথে যৌথ পরিকল্পনা করে ব্যাবস্থা নেওয়া হবে।

মন্তব্য

মন্তব্য