শ্রীপুরে কৃষকের বাড়ি দখলের অভিযোগ

শাহীনুর আলম,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
‘জমি, বাড়ি, ঘর, আসবাবপত্র , ছেলের বিয়ের জন্য গড়া গয়না, নগদ টাকাসহ সব নিয়ে গেল ওরা’ ‘ছেলের বই খাতা ও এগুলো চাইলাম তাও দিল না’ ‘আামাকে সর্বশান্ত করে দিয়েছে ওরা’ হাসপাতালের বিছানায় সুয়ে এমন মানবেতর ঘটনার বিবরণ দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের মো.বেলাল উদ্দিনের স্ত্রী আসমা আক্তার।

তাঁর সাথে ঘটে যাওয়া অবিচারের কথা জানিয়ে তিনি বলেন, রোববার সকালে কাজে চলে যায় আমার স্বামী। বাড়িতে আমি ও আমার ছেলে একা। এই সুযোগে একই এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল হামিদের নেতৃত্বে দেশীয় অস্ত্র নিয়ে ১০/১৫ অজ্ঞাত লোকদের সহযোগিতায় আমাকে ও আমার ছেলেকে বাড়িতে থেকে বেরিয়ে যেতে বলে। আমরা বাড়ি থেকে বের হতে অস্বীকৃতি জানালে তাঁরা আমাদের লাঠি দিয়ে পিটিয়ে গলায় ছুরি ধরে বাড়ি থেকে এক কাপড়ে বের করে দেয়। এলাকার অনেক লোকজনদের ডেকে সহযোগিতা চেয়েছিলাম। কিন্তু কেউ জীবন মৃত্যুর ভয়ে এগিয়ে আসেনি।

আসমার স্বামী কৃষক বেলাল উদ্দিন বলেন, আমি ক্রয় সূত্রে এই জমির মালিক হয়ে ১০ বছর ধরে ভোগ দখলে আছি। আমি গরীব মানুষ, অনেক কষ্ট করে ২কক্ষ বিশিষ্ট আঁধা পাকা টিনের বাড়ি র্নিমান করে বসবাস করছি। বেশ কিছু দিন ধরে হেলাল উদ্দিন আমার জমি জবরদখল নিতে আসলে আমি বাঁধা দেই। এখন ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে আমার স্ত্রী ও সন্তানকে পিটিয়ে গুরতর আহত করে সব দখল নিয়ে গেছে। এ ঘটনায় বেলাল উদ্দিন বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযুক্ত হেলাল উদ্দিন বলেন, আমি ক্রয় সূত্রে এই জমির মালিক। ওরা (বেলাল) আমার জমি জবর দখল করেছিল। তাই আমরা তাকে বাড়ি থেকে উচ্ছেদ করে দখলে নিয়েছি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়ে তদন্তের কাজ শুরু করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য

মন্তব্য