এবার নিউজিল্যান্ডের দিকে মুশফিকের চোখ

অনলাইন ডেস্ক:বিপিএলে মুশফিকের দল চিটাগাং ভাইকিংস এলিমিনেটর পর্বে হেরে গিয়ে টুর্নামেন্ট শেষ হয়ে গেল কাল। হেরে যাওয়ার পর সংবাদ সম্মেলেন করেন মুশফিক। তবে চিটাগং ভাইকিংসের প্রসঙ্গ ছাড়াও বাংলাদেশের আসন্ন নিউজিল্যান্ড সফর নিয়ে তাকে প্রশ্ন করা হয়।

নিউজিল্যান্ড সফরের আগে যেহেতু জাতীয় দলের ক্রিকেটারদের আলাদা করে পাবে না গণমাধ্যম, তখন বিপিএলের সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ড প্রসঙ্গে তো আসবেই।

নিউজিল্যান্ড সফরে গিয়ে বাংলাদেশ ওয়ানডে জেতার আশাবাদ ব্যক্ত করে মুশফিক বলেন, ‘আমরা ওয়ানডে সিরিজ জেতার সামর্থ্য রাখি। ওখানে সর্বশেষ সফরে দুটো ওয়ানডেতে আমরা খুব কাছে গিয়ে হেরেছিলাম, যা জেতা উচিত ছিল। যদি আরেকটু ভালো খেলতে পারতাম, তাহলে কেউ জানে না কী হতো।’

বিশ্বকাপের আগে এ সফরকে গুরুত্বপূর্ণ মানছেন তিনি, ‘বিশ্বকাপের আগে ওখানে আমাদের জন্য খুব ভালো একটা প্রস্তুতি হবে। হাই স্কোরিং ম্যাচ হতে পারে। সেদিক থেকে মনে করি, এটা আমাদের জন্য চ্যালেঞ্জ হবে।’

এতবে কিউইদের দেশ সফরে বাংলাদেশের তেমন কোনো সুখস্মৃতি নেই। চার সফরে তিন ফরম্যাটের সব ম্যাচ হেরেছে বাংলাদেশ। তবে এ সমস্যা কাটিয়ে উঠার জন্য আরো ভালোভাবে লড়ে যাওয়ার কথা বলেন মুশফিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যালেঞ্জের আগে ব্যক্তিগত এক চ্যালেঞ্জে জিতেছেন মুশফিক। চিটাগং ভাইকিংসের হয়ে ১৩ ম্যাচে করেন ৪২৬ রান।

সূত্র:একুশে টেলিভিশন

মন্তব্য

মন্তব্য