শ্রীপুরে কৃষক পরিবারের জমি দখলের অভিযোগ

শাহীনুর আলম,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি
গাজীপুরের শ্রীপুরে এক কৃষক পরিবারের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে । সোমবার বিকেলে উপজেলার বরমী ইউনিয়নের গাড়ারণ মোড়লপাড়া এলাকায় এ ঘটনা ঘটে । এ ঘটনায় ভুক্তভোগী কৃষক ফিরোজ মন্ডল বাদী হয়ে ৪জনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।

অভিযুক্তরা হলো একই এলাকার কোরবান আলীর ছেলে আইয়ুব আলী (৬৫), আব্দুল হাই (৬০), আবুল হাশেম(৪৫) ও আইয়ুব আলীর ছেলে শরীফ(২৫) ।

অভিযোগে জানা যায়, ফিরোজ মন্ডল ও তার বোন সামসুন্নাহার পৈত্রিক ও ক্রয় সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ধরে জমিতে বিভিন্ন ফলদ ও বনজ গাছপালা লাগিয়ে ভোগ দখলে রয়েছেন। সম্প্রতি প্রতিপক্ষ আইয়ুব আলী লোকজন নিয়ে কৃষক ফিরোজ মন্ডলের জমি জোর পূর্বকভাবে দেশীয় অস্ত্র নিয়ে দখল করতে চেষ্টা করেন। পরে তাদের জমি থেকে বড়ই, জলপাই, মেহগনি, বাঁশ ও কয়েকটি জামগাছ কেটে নিয়ে যায়। ফিরোজ মন্ডলের বাবা সোলেমান মন্ডল বাদী হয়ে গাজীপুর আদালতে মামলা নং ৪৯/৯৫ দায়ের করেন । আদালত থেকে চিরস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে । এ রায়ের বিরুদ্ধে প্রতিপক্ষ আইয়ুব আলী আপীল করলে বিজ্ঞ আদালত আপীল খারিজ করে পুর্বের রায় বহাল রাখেন । এ বিষয়ে অভিযুক্ত আইয়ুব আলী সাথে যোগাযোগ করা হলে তিনি জমি দখল ও গাছপালা কেটে নেয়ার বিষয়টি অস্বীকার করেন ।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে ।

মন্তব্য

মন্তব্য