কুমিল্লায় ছাত্রলীগ নেতার‌ মহৎ কাজ

 

গোলাম মোস্তফা, কুমিল্লা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বি,এন,পি জামায়াত এর তান্ডবের শিকার হয়েছিল, দাউদকান্দি বিটেশ্বর ইউনিয়নের নৈইয়ার বাজার অাওয়ামীলীগ এর অফিস সহ অনেক নেতাকর্মী।নির্বাচনের কয়েকদিন অাগে ছাত্রদল,যবুদল,ছাত্রশিবির এর ক্যাডাররা অাওয়ামীলীগ এর অফিস ভাঙচুর করে এবং দলীয় নেতাকর্মীর উপরে হামলা চালায়।এতে খুব বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল অাওয়ামীলীগ এর অফিসে, জাকির ডেকোরেটর থেকে ভাড়া নেয়া চেয়ার,টেবিল,স্পিকার,মেশিন সহ অারো বেশ কিছু অানুষঙ্গিক জিনিস পত্র । আনুমানিক যাহার মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।বাদ পরেনি প্রধানমন্ত্রীর ছবি এবং জাতির জনক বঙ্গবন্ধুর ছবি ও।
বিটেশ্বর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি রুবেল ভূইয়া, সাথে আলাপকালে সে জানায়, কতিপয় সন্ত্রাসী এবং বিভিন্ন দল থেকে আওয়ামী লীগের এসে যোগদানের পর থেকেই গোপনে অন্য দলের জন্য দালালি করে আসতছিল। এবং গোপনে আওয়ামী লীগের সকল তথ্য বিভিন্ন মহলে মিথ্যা প্রচার সহ আওয়ামী লীগের সম্মান নষ্ট করার লক্ষ্যে ছাত্রলীগের নামে বিভিন্ন মিথ্যাচার করে বেড়াচ্ছেন। তাই বিভিন্ন সময়ের নেয় অন্যায়ের প্রতিবাদ এবং ভবিষ্যতে কোন দালাল সক্রিয়ভাবে আওয়ামী লীগের তথা ছাত্রলীগের বিপক্ষে কোন মিথ্যাচার বা ক্ষতিকারক কোন বক্তব্য সুনির্দিষ্ট প্রমাণ ছাড়া কাউকে না করার অনুরোধ জানান এবং তারি সাথে সাথে ক্ষতিগ্রস্ত ডেকোরেটরের মালিক জাকিরকে রুবেল ভূঁইয়া ছাত্রলীগের সভাপতি নিজ তহবিল থেকে ১০ হাজার টাকা প্রদান করেন । এবং উপস্থিত অন্যান্য নেতাকর্মীসহ রুবেলের সাথে একমত পোষণ করে বলেন ক্ষতিগ্রস্ত জাকিরকে আওয়ামী লীগের পক্ষ থেকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার সচেষ্ট চেষ্টা করবেন।এসময় আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা জনাব আলী আহাম্মদ প্রধান জানান, নির্বাচনী প্রচার কালে দাউদকান্দি গণমানুষের নেতা চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অধিকার কারী উপজেলা চেয়ারম্যান জনাব,মেজর মোহাম্মদ আলী সুমন সাহেবের উপর কতিপয় মুখোশধারী অস্ত্রধারী সন্ত্রাসীরা আমাদের প্রাণপ্রিয় নেতা ওআমাদের কে মেরে ফেলার পরিকল্পনা করেন সেই পরিকল্পনার অংশ হিসেবে আমাদের উপরে হামলা ও আক্রমণ চালায়। আমরা আওয়ামী লীগের সকল নেতাকর্মী উক্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে উপযুক্ত বিচার কামনা করে ,সংশ্লিষ্ট নেতা এবং আইনশৃঙ্খলা বাহিনীর কাছে । তিনি আরো বলেন বিটেশ্বর ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি রুবেল ভূঞা যে উদ্দেগ নিয়েছে সেটার জন্য দলীয় নেতাকর্মীর পক্ষ থেকে সাধুবাদ জানাই এবং ক্ষতিগ্রস্ত জাকিরকে তাহার ক্ষতিপূরণ পেতে সংশ্লিষ্ট বাজার কমিটি ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাদের সাথে আলোচনা করে বিষয়টি যত তাড়াতাড়ি সম্ভব,শেষ করবেন। এবংদুষ্কৃতিকারীরা আওয়ামী লীগের নাম ধরে সক্রিয় ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যাচার না করার অনুরোধ জানান এবং দেশ পরিচালনায় দলের সবাইকে একত্রিত হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান। নাম পরিচয় প্রকাশ না করার শর্তে। আওয়ামী লীগের এক কর্মী আমাদেরকে জানান আওয়ামী লীগের মধ্যে কিছু দুষ্কৃতিকারী লোক কতিপয় দালাল রা বিটেশ্বর ইউনিয়নের বর্তমান ছাত্রলীগের সভাপতির মহৎ উদ্যোগকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এবং আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট করার উদ্দেশ্যে না না মিথ্যা অপপ্রচার চালাচ্ছে । তাই সকল নেতাকর্মীকে সচেষ্ট থেকে রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন
দুলাল সরদার, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক , জনাব মালেক ডিলার নৈয়ার বাজার কমিটির জয়েন্ট সেক্রেটারি , মোহাম্মদ শাহজাহান প্রধান, সাধারণ সম্পাদক বিটেশ্বর ইউনিয়ন । নুরে আলম ভূইয়া বিটেশ্বর ইউনিয়ন যুবলীগ নেতা,সহ অারো অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য

মন্তব্য