ধানের শীষ কার, মা না ছেলের?

উৎকণ্ঠা ছিল মনোনয়নপত্র বাতিল নিয়ে। তাই সিলেটের প্রতিটি আসনে দেয়া হয়েছিল ২৩ দলীয় জোটের  একাধিক প্রার্থী। ব্যতিক্রম যায়নি আলোচিত সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনও।

বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর এই আসনেও এবার দেয়া হয়েছিল দুইজনকে দলীয় মনোনয়ন। তবে এই মনোনয়ন ছিল ইলিয়াস পরিবারেই সীমাবদ্ধ।স্ত্রী তাহসিনা রুশদীর লুনা ও ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণবের হাতেই তুলে দেয়া হয় দলীয় মনোনয়ন। কোনো কারণে একজনের মনোনয়ন বাতিল হলে যাতে অন্যজন নির্বাচনে অংশ নিতে পারেন মূলত এই কৌশল থেকেই তাদেরকে দেয়া হয়েছিল মনোনয়ন।

কিন্তু শঙ্কা কাটিয়ে আজ জেলা রিটার্নি অফিসার এম কাজী এমদাদুল ইসলাম বিএনপির প্রার্থী হিসেবে তাহসিনা রুশদীর লুনা ও আবরার ইলিয়াস দু’জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন। তাই এখন প্রশ্ন ওঠেছে চূড়ান্ত প্রার্থী হিসেবে ইলিয়াসের এই আসনে কে হচ্ছেন ধানের শীষের কান্ডারি। শেষ পর্যন্ত মা না ছেলে কে হাল ধরবেন এ আসনের?

তবে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম মনে করেন এ আসন থেকে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাই নির্বাচন করবেন। ইলিয়াস আলী ‘নিখোঁজ’র পর থেকে তিনি এ আসনে বিএনপির রাজনীতি দেখাভাল করছেন। খালেদা জিয়ার উপদেষ্টা লুনা সিলেট সিটি করপোরেশনসহ স্থানীয় নির্বাচনে প্রচার-প্রচারণা ও জনমত গঠনে কাজ করেছেন। দলীয় কর্মসূচিতে নিয়মিত অংশ নিয়েও তিনি নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে নিজের জনপ্রিয়তা তৈরি করতে সক্ষম হয়েছেন।

সূত্র :

http://www.bd-pratidin.com/voter-haowa/2018/12/02/380568

মন্তব্য

মন্তব্য