মায়ের অবদান ছাড়া সন্তান বড় হতে পারে না ….অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু

হালিম সৈকত,কুমিল্লা।।
সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এবং কেন্দ্রিয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন- সরকারী সংস্থার পাশাপাশি বিভিন্ন বে-সরকারী ফাউন্ডেশনের মাধ্যমে সমাজের অসহায় ও হত দরিদ্র জনগোষ্ঠির সাহায্য সহযোগীতা করা হচ্ছে। সমাজের উন্নয়নের জন্য কিংবা ফাউন্ডেশন তৈরী করে বিত্তশালীরা দরিদ্র জনগোষ্ঠিকে চিকিৎসা সেবাসহ বিভিন্ন সাহায্য সহযোগিতা করতে পারেন। তিনি আরো বলেন- মায়ের অবদান ছাড়া সন্তান বড় হতে পারে না । আজ যে অবস্থানে আমরা আছি তার জন্য বড় অবদানই হল মায়ের। এ এলাকার জনগোষ্ঠির জন্য আজ যে, “রৌশন ফাউন্ডেশন” চালু করা হল তা সবাইকে সাহায্য সহযোগিতা করে চালু রাখতে হবে। শনিবার কুমিল­ার বুড়িচং উপজেলার ভারেল­ দক্ষিণ ইউনিয়নের ভয়েরপাড় গ্রামে কুমিল­া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক ও বুড়িচং উপজেলা আ”লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুর রহমান এর মায়ের নামে প্রতিষ্ঠিত “রৌশন ফাউন্ডেশন” এর উদ্ধোধনী অনুষ্ঠানে কুমিল­া মীম হসপিটালের উদ্যোগে এলাকার দুই সহস্রাধিক অসহায় ও হতদরিদ্র জনসাধারনের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন ।
কুমিল­া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক ও বুড়িচং উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক এবং রৌশন ফাউন্ডেনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন- বুড়িচং উপজেলা যুবলীগের নেতা মোঃ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন- বাংলাদেশ ঔষধ প্রশাসনের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান, কুমিল­া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতী প্রাপ্ত পুলিশ সুপার) আবদুল্লা আল মামুন, রংপুর জেলা ও দায়রা জজ হুমায়ুন কবির মানিক, ফার্মিক গ্রুপের এম,ডি আলহাজ¦ ডাঃ আহম্মেদ রবিন ইস্পাহানী। এ ছাড়াও বক্তব্য রাখেন- ঢাকাস্থ বুড়িচং উপজেলার সমিতির সভাপতি ও ডি এল এম এফ গ্রপের চেয়ারম্যন এম.এ. মতিন, ঢাকাস্থ বুড়িচং বি-পাড়া পেশাজীবি কল্যাণ সমিতির সভাপতি মোঃ মাহাবুব হোসেন, মডার্ন হারবাল লিমিটেডের উপদেষ্টা তারেক বিন হোসাইন, কুমিল্লা জেলা পরিষদের সদস্য হাজী মোঃ তারেক হায়দার, কুমিল্লা মীম হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক খায়রুন্নাহার মুক্তা,অধ্যক্ষ মোঃ রুহুল আমিন, ডাঃ মোঃ সোহেল মাহমুদ চৌধুরী, ডা. মোঃ শাহ আলম, ময়নামতি ইউপি চেয়ারম্যান মোঃ লালন হায়দার, উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক মোঃ ওমর ফারুক, ভারেল্লা দক্ষিণ ইউপির আ’লীগের আহবায়ক মোঃ মফিজুল ইসলাম, আ’লীগ নেতা প্রধান শিক্ষক নুরুল আমিন, নাছির উদ্দিন ভূইয়া, ইউপি সদস্য আঃ জলিল বি.কম।

মন্তব্য

মন্তব্য