রাজধানীর আদাবর এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর” এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

 

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন সময় বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন জঙ্গী সংগঠনের মূল হোতা ও সক্রিয় সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় এনে অভ্যন্তরীন শান্তি-শৃঙ্খলা রক্ষায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে র‌্যাব। এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসাবে গ্রহণযোগ্যতা পেয়েছে।

২। সম্প্রতি কিছু বিপথগামী লোক ধর্মীয় অপব্যাখ্যার মাধ্যমে যুব সমাজকে জঙ্গীবাদের দিকে অগ্রসর করানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এই সকল ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-২ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

৩। সাম্প্রতিক সময়ে র‌্যাবের আভিযানিক ও গোয়েন্দা কর্মকান্ডের মাধ্যমে পরিলক্ষিত হয় যে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর” এর লিফলেট বিতরণসহ অন্যান্য কার্যক্রম বৃদ্ধি পেয়েছে। তারা সাধারণ মানুষের সাথে মিশে উগ্রপন্থী মতামত লিফলেট আকারে প্রকাশ করে এবং তা বিতরণ করাসহ তাদের জঙ্গীবাদের মতাদর্শ গোপনে প্রচার করে আসছে। সম্প্রতি তাদের এ ধরনের কিছু কর্মকান্ড পরিলক্ষিত হওয়ায় র‌্যাব-২ এ সংক্রান্তে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

৪। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গত ১৭/০৯/২০১৮ খ্রিঃ ১২.১৫ ঘটিকায় অভিযান পরিচালনা করে সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর” এর সক্রিয় সদস্য দীর্ঘদিন যাবৎপলাতক এজাহার নামীয় আসামী মোঃ আমান উদ্দিন তমাল(৪০), পিতা-মোঃ দেওয়ান আফসার উদ্দিন, সাং-বাসা নং-৬৯৫,রোড নং- ১১,বাইতুল আমান হাউজিং লিমিটেড, থানা-আদাবর, ডিএমপি, ঢাকা এলাকা হতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী (আমান উদ্দিন তমাল) দীর্ঘদিন যাবৎ গোপনে, সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর” সংশ্লিষ্ট কার্যক্রম করে আসছেন। উক্ত আসামী (আমান উদ্দিন তমাল) এর বিরুদ্ধে মোহাম্মদপুর থানা মামলা নং- ৩৩/ তারিখ ১৮/৭/১৪ ধারা ২০০৯ সালে সন্ত্রাস বিরোধী আইনে ৮/৯/১০/১২/১৩ বর্তমানে কোর্টে বিচারাধীন রয়েছে ও এজাহার নামীয় পলাতক আসামী । গ্রেফতারকৃত আসামী (আমান উদ্দিন তমাল)কে জিজ্ঞাসাবাদে জানাযায় সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন “হিযবুত তাহরীর” এর আসামী (আমান উদ্দিন তমাল) এর ব্যবহারিত কম্পিউটারের মাধ্যমে লিফলেট তৈরী সহ বিতরণ ও অন্যান্য কার্যক্রম করতো। উক্ত আসামীকে গত ১৭/০৯/২০১৮ খ্রিঃ ১২.১৫ ঘটিকায় নিজ বাসা হতে গ্রেফতার করা হয়। বর্তমানে আসামী ৩ দিনের রিমান্ডে রয়েছে।

৫। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

মন্তব্য

মন্তব্য