মেরিল স্ট্রিপ পুরস্কার ঐশ্বরিয়ার

বিনোদন ডেস্ক
‘মেরিল স্ট্রিপ পুরস্কার’ পাচ্ছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। ‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্ডিয়া’ প্রথমবারের মতো এই পুরস্কার ঘোষণা করে। হলিউড ও বলিউডের সেরা নারী ব্যক্তিত্বকে এই পুরস্কার দেওয়া হয়।

‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন’ (ডব্লিউআইএফটি) বিশ্বব্যাপী একটি সংগঠন। চলচ্চিত্র ও টেলিভিশনে নারীদের সহযোগিতা ও তাঁদের কাজ প্রচার করে থাকে। সংগঠনটিতে সম্প্রতি যুক্ত হয়েছে ভারত। এবার তারা আয়োজন করে পুরস্কার দিচ্ছে। সেখানেই ঐশ্বরিয়া রাই বচ্চন পাচ্ছেন ‘মেরিল স্ট্রিপ এক্সিলেন্সি অ্যাওয়ার্ড’। পুরস্কার দেওয়া হচ্ছে ওয়াশিংটন ডিসির হায়েট রিজেন্সিতে। মেরিল স্ট্রিপ নিজেও ১৯৯৮ সালে এই সংগঠন থেকে ক্রিস্টাল অ্যাওয়ার্ড পুরস্কার পান। ডব্লিউআইএফটি ইন্ডিয়ার বরাত দিয়ে হলিউড রিপোর্টার বলছে, বিনোদনশিল্পে নারীর ভূমিকাকে প্রসারিত করার সম্মানস্বরূপ এই পুরস্কার ঐশ্বরিয়াকে দেওয়া হবে।

শ্বরিয়া ছাড়াও এই আসরে সম্মানিত হচ্ছেন পরিচালক জোয়া আখতার, অভিনেত্রী জাহ্নবী কাপুর ও প্রযোজক ক্যাথরিন হ্যান্ড। জোয়া আখতার ভূষিত হচ্ছেন ওয়াইলার অ্যাওয়ার্ড ফর এক্সিলেন্স পুরস্কারে। পুরস্কারটি দেওয়া হচ্ছে অস্কারজয়ী পরিচালক উইলিয়াম ওয়াইলারের নামে, যিনি রোমান হলিডে ও বেন-হুর সিনেমার পরিচালক। জাহ্নবী কাপুর ভূষিত হচ্ছেন এমরালড অ্যাওয়ার্ডে। অভিষেক ছবিতে ভালো পারফরমেন্সের জন্য দেওয়া হচ্ছে এই পুরস্কার। এ ছাড়া ক্যাথরিন হ্যান্ডকে দেওয়া হচ্ছে প্রোডিউসার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড। আ রিংকল ইন টাইম চলচ্চিত্রের জন্য তাঁকে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

‘উইমেন ইন ফিল্ম অ্যান্ড টেলিভিশন’ নামে ডব্লিউআইএফটি ১৯৭৩ সালে লস অ্যাঞ্জেলেসে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি বিশ্বব্যাপী গণযোগাযোগের ক্ষেত্রে নারীর অনন্য দৃষ্টিভঙ্গিকে তুলে ধরে এবং এর প্রচার করে। দ্য হলিউড রিপোর্টার

মন্তব্য

মন্তব্য