কবি ফখরুল হুদা হেলালের ৬৫তম জন্মদিন পালিত


হালিম সৈকত,কুমিল্লা //

শুভেচ্ছা,ভালোবাসা ও সন্মান জানানোর মধ্যদিয়ে কুমিল্লার পাঠক জনপ্রিয় কবি, সংগঠক ও নাট্যাভিনেতা ফখরুল হুদা হেলালের ৬৫তম জন্ম দিন পালন করা হয়েছে। ১ সেপ্টেম্বর সকালে কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কবি ফখরুল হুদা হেলালের জন্মদিন পালন অনুষ্ঠানের আয়োজন করে অনলাইন সংবাদ মাধ্যম সিটিভি নিউজ টুয়েন্টি ফোর ডট কম। বীর মুক্তিযোদ্ধা ও ছড়াকার জহিরুল হক দুলালের সভাপতিত্বে এই অনুষ্ঠানে কবি ফখরুল হুদা হেলালকে মাল্যদান করে ও ফুলের তোড়া উপহার দিয়ে শুভেচ্ছা জানায় কবি সাহিত্যক,সামাজিক সাংস্কৃতিকসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের সদস্যরা। অনুষ্ঠানে সিটিভি নিউজের পক্ষ থেকে কবি হেলালকে ফুলের মালা উপহার দেন এবং অনুষ্ঠান উপস্থাপন করেন সিটিভি নিউজ ২৪ এর সম্পাদক ওমর ফারুকী তাপস। কবি হেলালের জীবনী পাঠ করেন সাংস্কৃতিক কর্মী চন্দন দাস, শুভেচ্ছা বক্তব্য রাখেন কুমিল্লা মেডিকেল কলেজর সাবেক অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ মোসলেহ উদ্দিন, আবৃত্তিকার ও ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু, দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক ও প্রকাশক আবুল কাশেম হৃদয়, কুমিল্লা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর আজহারুল ইসলাম, কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোঃ মাসুদুর রহমান মাসুদ, বিটিভি কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন, ডাঃ হারুনুর রশিদ,ডাঃ জহিরুল ইসলাম, ইতিহাস ঐতিহ্যের গবেষক আবদুল আউয়াল হেনা,কুমিল্লা মহানগর যুবলীগের কার্যকরি সদস্য, সাংবাদিক সমিতির কুমিল্লার সভাপতি সাংবাদিক ইয়াসমিন রিমা,ডাঃ মল্লিকা বিশ্বাস, ক্যাব কুমিল্লার সহসভাপতি জাহানারা বেগম,নিলয় ফাউন্ডেশনের সভাপতি জোনায়েদ শিকদার তপু, সাপ্তাহিক কুমিল্লা পত্রিকার প্রকাশক দেলোয়ার হোসেন জাকির, ২৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন,সাবেক সিটি কাউন্সিলর ও অধুনা থিয়েটারের সভাপতি এডভোকেট নাজনীন কাজল, সমাজ সেবক ও ব্যবসায়ী আনোয়ার হোসেন চৌধুরী,টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কুমিল্লার সভাপতি ও একুশে টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি হুমায়ুন কবীর রনি,সংস্কৃতিক সংসদ কুমিল্লার সভাপতি মোঃ আবুল কাশেম,
কবি হেলালকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের কুমিল্লা জেলা স্টাফ রিপোর্টার খায়রুল আহসান মানিক, কবি জয়দেব ভট্টাচার্য বুলু, ছড়াকার জাকির আজাদ বাবু র রচিত কবিতা পড়ে শুনান সাংবাদিক ইয়ামীন রিমা,কবি জসিম উদ্দিন, ও বীর মুক্তিযোদ্ধা কবি আবু নাছের ছাইদ, স্বপ্ন কথা ম্যাগাজিনের সম্পাদক কবি ও গীতিকার রোকসানা সুখী।
বক্তার বলেন কবি ফখরুল হুদা হেলাল একজন আধুনিক কবি,যিনি বেশ অনেকগুলো কবিতার বই রচনা করেছেন। তা ছাড়া কুমিল্লার নাট্যাঙ্গনে তার ব্যাপক অবদান রয়েছে। এই কবিকে জীবদ্বশায় সম্মান জানানো আমাদের সকলের উচিৎ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন কবি ফোরামের সভাপতি ডাঃ আবদুল আউয়াল। সার্বিক সহযোগিতায় ছিলেন ,আজাদ সরকার লিটন,জিএম সামদানী,ডাঃ খাইরুল ইসলাম সুমন,কবি ফোরামের সাধারণ সম্পাদক আশিকুর রহমান, ওমর শারিদ বিধান,ও ফটো সাংবাদিক তুহিন আহমেদ।

মন্তব্য

মন্তব্য