শ্রীপুরে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

সাইফুল আলম সুমন,নিজস্ব প্রতিবেদকঃ
গাজীপুরের শ্রীপুরে যৌতুকের টাকার জন্য গৃহবধূ দিলরুবা আক্তারকে নির্যাতন করেছে স্বামী হিরণ মিয়া। উপজেলার দেওয়ানের চালা গ্রামের স্বামীর বাড়ীতে নির্যাতনের এ ঘটনা ঘটে। হিরণ ওই গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। এ ব্যাপারে ওই গৃহবধূ বৃহস্পতিবার দুপুরে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

নির্যাতিত গৃহবধূ দিলরুবা আক্তার জানান, হিরন মিয়ার সাথে পারিবারিকভাবে ২০০৩ সালে তার বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী যৌতুকের জন্য বিভিন্ন সময় তাকে মারপিটসহ অত্যাচার, নির্যাতন করে আসছে। বাবার কাছ থেকে যৌতুক না আনায় ঘরের দরজা বন্ধ করে সারা শরীরে সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকা দেয়।

নির্যাতিতার মামা সাহাবুদ্দিন জানান, বিগত সময় হিরণ মিয়া তার স্ত্রীর আড়াই লাখ টাকার জমি ভয় দেখিয়ে পঞ্চাশ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন। তাছাড়াও প্রায়ই যৌতুকের জন্য মারধর করেন।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য হাসান হাফিজুর রহমান দিপক জানান, হিরন মিয়া একজন মাদকাসক্ত। সে বিভিন্ন সময় তার স্ত্রীকে নির্যাতন করে আসছে। এ বিষয়ে সালিশের মাধ্যমে তাকে একাধিকবার সতর্কও করা হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথেই আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। দ্রæতই অভিযুক্তকে আইনের আওতায় আনা সম্ভব হবে।

মন্তব্য

মন্তব্য