বান্দরবানে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

রাসেল তালুকদার,বান্দরবনঃ
সারা দেশের ন্যয় বান্দরবানে নিরাপদ সড়কের দাবীতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।বান্দরবান শহরের ট্রাফিক মোড়, প্রেসক্লাব চত্বর ও বাজার এলাকা, বাস ষ্ট্যাশনসহ বিভিন্ন এলাকা ঘুরে শিক্ষার্থীরা এই বিক্ষোভ মিছিল করে, পরে প্রেস ক্লাব চত্বরে জমায়েত হয় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন দাবী সম্বলিত প্লেকার্ড হাতে নিয়ে অবস্থান নিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা সারাদেশের মত বান্দরবানেও লাইসেন্স ও ফিটনেস বিহীন গাড়ী চলাচল বন্ধ করার জন্য সরকারের কাছে দাবী জানাই, এসময় শিক্ষার্থীরা নৌ পরিবহন মন্ত্রীর ২৯ জুলাই দেওয়া বক্তব্য প্রত্যাহার করে শির্ক্ষাথীদের উদ্দেশ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার অনুরোধ জানান এবং ৯ দফা দাবি দেন।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, সরকারী কলেজ ছাড়াও বেশি কিছু প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করে এবং ৯ দফা দাবী মনে নিতে সরকারের কাছে জোর দাবী জানান।

এদিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ সমাবেশ করলে শহরে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
উল্লেখ্য, রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ায় ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা এ বিক্ষোভ সমাবেশ করেছে।

মন্তব্য

মন্তব্য