শার্শার বুজতলা থেকে পান্তাপাড়া পর্যন্ত বেতনা নদী উন্মুক্তের ঘোষণা

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল প্রতিনিধিঃ শার্শা উপজেলার বুজতলা থেকে পান্তাপাড়া পর্যন্ত বেতনা নদী উন্মুক্তের ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল মঙ্গলবার দুপুরে বেতনা নদীর পান্তাপাড়া অংশ দখল কারী— কে ৫ হাজার টাকা জরিমানা করেন এবং এক দিন সময় দেন মাছ ধরে নেওয়ার জন্য।
গ্রামবাসিরা জানায়, এক সময় খরশ্রত ছিল এই বেতনা নদী। গ্রাম থেকে মালামাল ও মানুষ শার্শা নাভারণ ও বেনাপোলে আসতে এই নদীতে চলাচলকারী নৌকা যানবাহন হিসেবে ব্যবহার করত। কিন্তু ক্ষমতাশীন দলের কিছু লোকজন এ নদীর উপর ভেড়িবাধ দিয়ে মাছ চাষ করে আসছে। এলাকার গরীব দুঃখী মানুষকে কোন মাছ ধরতে দেয় না ঐ প্রভাবশালী নেতারা। এটা উন্মুক্ত হলে সকলে মাছ ধরে খেতে পারবে। বর্ষা মৌসুমে পানি নিষ্কাসনের ব্যবস্থা হলে এলাকায় ধান চাষ বৃদ্ধি পাবে। কৃষকরা পাট ডুবাতে পারবে।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামীলীগের এক নেতা বলেন, শার্শার কয়েকজন নেতা মোটা অঙ্কের টাকার বিনিময়ে আদিলকে দিয়ে মাছ চাষ করাচ্ছে। এটা উন্মুক্ত হলে সকলের জন্য ভাল হবে। ধনী গরীব সবাই মাছ ধরতে পারবে।
শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, পান্তাপাড়া ও বুজতলা বেতনা নদী উন্মুক্ত করতে সরেজমিনে গিয়েছি। বাধ দিয়ে মাছ চাষকারী আদিলকে ৫ হাজার টাকা জরিমানা করেছি। তাকে এক দিন সময় দিয়েছি মাছ ধরে নেওয়ার জন্য। বৃহস্পতিবার বাধ কেটে উন্মুক্ত করে দেওয়া হবে।

মন্তব্য

মন্তব্য