‘২ বছর বিদেশি লিগে খেলতে পারবেন না মোস্তাফিজ’- পাপন

বিদেশি লিগে মোস্তাফিজুর রহমানের খেলার ওপর নিষেধাজ্ঞা এলো! আগামী ২ বছর আইপিএল-পিএসএলসহ বাইরের কোনো লিগে খেলতে পারবেন না তিনি!

শুক্রবার (২০/০৭/২০১৮্ইং) কিশোরগঞ্জে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন বলেন, আমি তাকে বলে দিয়েছি আগামী দুই বছর কোনো বিদেশি লিগ নয়। বোর্ডের কর্মকর্তাদেরও এ বিষয়ে অবহিত করা হয়েছে, যেন এসময়ে ওকে দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে না দেয়া হয়।

মোস্তাফিজ গেল দুই বছরে খেলেছেন আইপিএল ও কাউন্টি লিগ টি-টোয়েন্টি ব্লাস্ট ও পিএসএলে। কাউন্টিতে খেলে গেল বছর চোটে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তিনি।

এবার আইপিএলে খেলে আবার চোটে পড়েন কাটার মাস্টার । যার কারণে মিস করেন দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজে ২ টেস্ট।

এ নিয়ে ব্যাপক সমালোচনার রোষাণলে পড়তে হয় তাকে। বিষয়টি বাজে ঠেকেছে বিসিবির চোখেও। হয়তো সেই কারণেই শেষ পর্যন্ত নিষেধাজ্ঞার কবলে বোলিং বিস্ময়!

বিসিবি সভাপতি বলেন, মোস্তাফিজের কারণেই আমরা অনেক সাফল্য পেয়েছি। এখন সে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে বারবার ইনজুরিতে পড়ছে। ফলে দেশের হয়ে খেলতে পারছে না। ইনজুরিতে পড়ার পর বোর্ড তাকে সুস্থ করে তুলবে, আবার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়ে চোটে পড়বে আর দেশের হয়ে খেলতে পারবে না। এটা মেনে নেয়া সম্ভব না।

মোস্তাফিজ এখন ওয়ানডে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে ক্যারিবীয়দের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবেন তিনি। এরপর আছে ২ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। আশা করা হচ্ছে, টি-টোয়েন্টির স্কোয়াডেও সুযোগ দেয়া হবে তাকে।

মন্তব্য

মন্তব্য