চাঁপাইনবাবগঞ্জের চোরাকারবারি চক্রের মুল হোতা আবু তালেব গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃরাষ্ট্রীয় তালিকাভূক্ত চাঁপাইনবাবগঞ্জের চোরাকারবারী চক্রের হোতা কুখ্যাত হুন্ডি ব্যবসায়ী ও বিভিন্ন অপকর্মের সাথে জড়িত ও জামায়াতের অর্থ জোগানদাতা হিসেবে একটি মামলায় আবু তালেবকে গ্রেফতার করেছে শিবগঞ্জ থানা পুলিশ।
সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম এর নির্দেশনায় শিবগঞ্জ উপজেলার কানসাটস্থ আবু তালেবের অফিস থেকে তাঁকে গ্রেফতার করে শিবগঞ্জ থানা পুলিশ। তাঁর বিরুদ্ধে সাংবাদিককে গাছে বেঁধে পিটিয়ে গুরুত্বর জখম করে প্রাণনাশের অভিযোগে আদালতে মামলা রয়েছে।
কুঃখ্যাত এই আবু তালেবের বিরুদ্ধে নাশকতার সাথে জড়িত থাকার অভিযোগেও মামলা রয়েছে। আবু তালেবকে আটকের পর রাষ্ট্রীয় তালিকা থাকা অভিযোগে মামলা এবং জামায়াতের অর্থ জোগানদাতা হিসেবে আরও একটি মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ। মামলা নম্বর- ০৬, তারিখ- ০২/০২/২০১৮।
এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সিকদার মো. মশিউর রহমান জানান, উপজেলার কানসাটস্থ আবু তালেবের অফিস থেকে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে জামায়াত-শিবিরের মদদদাতা, অর্থ জোগানদাতাসহ বিভিন্নভাবে সহযোগিতাকারী হিসেবে পুলিশের এস.আই ইকবাল হোসাইনের করা একটি মামলার আসামী।
উল্লেখ্য, গত ০৩/০৪/২০১৮ তারিখে জাতীয় দৈনিক যুগান্তর পত্রিকায় বিশেষ গোয়েন্দার শাখার বরাত দিয়ে “চোরাকারবারী-মুদ্রা পাচারকারী ও হুন্ডি ব্যবসায়ী ৬২০জনের খোঁজে পুলিশ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেই তালিকায় সারাদেশে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের চোরাকারবারী-মুদ্রা পাচারকারী ও হুন্ডি ব্যবসায়ী সারাদেশের ৬২০ জনের তালিকায় চাঁপাইনবাবগঞ্জের ৯জনের মধ্যে আবু তালেবের নাম রয়েছে শীর্ষ চোরাকারবারী হিসেবে প্রকাশিত হয়।
দীর্ঘদিন থেকেই পুলিশ তাকে হন্যে হয়ে খুঁজছিলো। অবেশেষে অনেক চেষ্টার পর সোমবার দিবাগত রাতে তাঁকে গ্রেফতার করা হয়েছে এবং মঙ্গলবার আবু তালেবকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য

মন্তব্য