শাবান মাহমুদ মহাসচিব- দিনপ্রতিদিন পত্রিকার পক্ষ থেকে অভিনন্দন

ফরহাদ হোসেন ফখরুল: এ বিজয়ে অভিনন্দন জানান দৈনিক দিনপ্রতিদিন পত্রিকার সম্পাদক জনাব শফিকুল ইসলাম সাদ্দাম। তিনি বলেন, ‘আগামী দিনগুলোতে নতুন ধারায়, নতুন আঙ্গিকে এক সাথে সকল সাংবাদিকদের উন্নয়নে পাশে থাকবেন। তিনি আমাদের শাবান ভাই’।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনের ভোট গ্রহণ ও গনণা শেষে সভাপতি পদের ফল ঘোষণা স্থগিত করা হয়েছে। ম্যানুয়ালি গণনার পরে ঘোষণা করা হবে। একজন প্রার্থীর আপত্তির মুখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনে ইশতিয়াক রেজা সহ-সভাপতি, শাবান মাহমুদ মহাসচিব, দীপ আজাদ কোষাধ্যক্ষ, আব্দুল মজিদ যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন শেখ হারুন, আব্দুল মজিদ বৈশাখী টি‌ভি, খায়রুজ্জামান কামাল বাসস,মামুন যুগান্তর, নূরে জান্নাত আক্তার সীমা, সেবিকা রানী তৃতীয়।

শুক্রবার সকাল ৯ টায় ভোট শুরু হয়ে চলে বিকাল ৫ টা পর্যন্ত। জানা গেছে, মোট ১০টি পদের বিপরীতে দুইটি পূর্ণাঙ্গ প্যানেলসহ ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার তিন হাজার ২৫০ জন। নির্বাচনে দুইটি পূর্ণ পরিষদ ছাড়াও অনেকে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। প্যানেল দুইটি হলো, ফারুক-শাবান-দীপ পরিষদ এবং জলিল-কাজল-মধু পরিষদ। ফারুক-শাবান-দীপ পরিষদে সভাপতি পদে ওমর ফারুক, সহসভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও মহাসচিব পদে শাবান মাহমুদ, যুগ্ম-মহাসচিব রফিকুল ইসলাম সবুজ, কোষাধ্যক্ষ দীপ আজাদ, দফতর সম্পাদক পদে হেমায়েত হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাহী সদস্য রয়েছেন- স্বপন দাসগুপ্ত, মফিদা আকবর, শফিউদ্দিন আহমেদ বিটু ও নুরে জান্নাত সীমা। জলিল-কাজল-মধু পরিষদে সভাপতি পদে আবদুল জলিল ভুঁইয়া, সহসভাপতি ড. উৎপল কুমার সরকার ও মহাসচিব পদে জাকারিয়া কাজল, যুগ্ম-মহাসচিব নাসিমা আক্তার সোমা, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, দফতর সম্পাদক পদে বরুণ ভৌমিক নয়ন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া এই পরিষদে নির্বাহী সদস্য পদে, জহুরুল ইসলাম টুকু, খায়রুজ্জামান কামাল, শেখ মামুনুর রশিদ ও আখতার জাহান মালিক। প্যানেলের বাইরে স্বতস্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে মোল্লা জালাল, কোষাধ্যক্ষ পদে নজরুল কবির, যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ, খায়রুল আলম, দীপংকর গৌতম, ফজলুল হক বাবু ও মানিক লাল ঘোষ, দফতর সম্পাদক পদে রেজাউল করিম রেজা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও নির্বাচনে প্যানেলের বাইরে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, সেবিকা রানী, মীর আফরোজ জামান, আবদুল খালেক লাভলু, শামসুর রহমান ও আখতার জাহান মালিক।

মন্তব্য

মন্তব্য