জুন মাসের অপরাধ পর্যালোচনা সভায় পুরস্কৃত হলেন যাঁরা

অনলাইন ডেস্ক//ঢাকা মহানগরের আইন-শৃংখলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপি’র বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করলেন ডিএমপি’র কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম ।

আজ ১২ জুলাই’১৮ বৃহস্পতিবার সকাল ১০ টায় ডিএমপি হেডকোয়ার্টার্সের জুন ২০১৮ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন কমিশনার।

জুন মাসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে যৌথভাবে তেজগাঁও ও লালবাগ বিভাগ। শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার এবিএম জাকির হোসেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার পল্লবী জোন, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) মোঃ শাহীন ফকির বিপিএম কামরাঙ্গীরচর থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ কবির হোসেন হাওলাদার ক্যান্টনমেন্ট থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশনস্) মোঃ মাহবুব আলম কদমতলী থানা, শ্রেষ্ঠ এসআই যৌথভাবে এসআই মোঃ আল আমিন মিরপুর মডেল থানা ও এসআই আব্দুল জলিল কদমতলী থানা। শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে এএসআই মাহবুবের রহমান ভাষানটেক থানা ও এএসআই মোঃ হেলাল উদ্দিন মতিঝিল থানা।

শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এএসআই আলা উদ্দিন মিরপুর মডেল থানা, শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার এসআই রুহুল আমিন ডেমরা থানা, শ্রেষ্ঠ বিস্ফোরক উদ্ধারকারী অফিসার এসআই মোঃ আহসান হাবীব প্রিন্স মিরপুর মডেল থানা, শ্রেষ্ঠ মাদকদ্রব্য উদ্ধারকারী অফিসার এসআই আব্দুল জলিল কদমতলী থানা এবং শ্রেষ্ঠ চোরাই গাড়ী উদ্ধারকারী অফিসার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ কবির হোসেন হাওলাদার ক্যান্টমেন্ট থানা।

গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের শ্রেষ্ঠ বিভাগ হয়েছে ডিবি-উত্তর বিভাগ। ডিবি’র শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মহরম আলী এয়ারপোর্ট জোনাল টিম, চোরাই গাড়ি উদ্ধারে পুরস্কৃত হয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিশাত রহমান মিথুন গাড়ি চুরি উদ্ধার ও প্রতিরোধ টিম ডিবি-উত্তর, মাদকদ্রব্য উদ্ধারে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ শাহাদত হোসেন সুমা পল্লবী জোনাল টিম। অস্ত্র উদ্ধারে পুরস্কৃত হয়েছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নিশাত রহমান মিথুন গাড়ি চুরি উদ্ধার ও প্রতিরোধ টিম ডিবি-উত্তর, বিস্ফোরক দ্রব্য উদ্ধারে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এ জেড এম তৈমুর রহমান অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম, অজ্ঞানপার্টি ও মলমপার্টি গ্রেফতারে যৌথভাবে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার রাহুল পাটওয়ারী গাড়ি চুরি প্রতিরোধ টিম ডিবি-পশ্চিম ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার নাদিয়া ফারজানা অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন টিম।

ট্রাফিকের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ট্রাফিক-পূর্ব বিভাগ। শ্রেষ্ঠ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোছাঃ লুবনা মোস্তফা সিনিয়র সহকারী পুলিশ কমিশনার রামপুরা ট্রাফিক জোন, শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর- বিপ্লব ভৌমিক, রামপুরা ট্রাফিক জোন, শ্রেষ্ঠ টিএসআই/সার্জেন্ট যৌথভাবে হয়েছেন সার্জেন্ট মোঃ মাজেদুল হক ও সার্জেন্ট/ নাহিদুর রহমান লালবাগ ট্রাফিক জোন ট্রাফিক-দক্ষিণ বিভাগ।

ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচীর জন্য পুরস্কৃত হয়েছেন ট্রাফিক পূর্ব বিভাগের অতিঃ উপ-পুলিশ কমিশনার মোঃ সাইদুল ইসলাম ও ট্রাফিক পূর্ব বিভাগের মতিঝিল জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মুহাম্মদ সরোয়ার হোসেন।

বিট পুলিশিং কার্যক্রমে পুরস্কৃত হয়েছেন রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক, তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহীন ফকির বিপিএম, মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জামাল উদ্দিন মীর ও গেন্ডারিয়া থানার অফিসার ইনচার্জ কাজী মিজানুর রহমান পিপিএম।

বিশেষ পুরস্কারে পুরস্কৃতরা হলেন যাঁরা- হত্যা মামলার রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতারে সম্মিলিতভাবে পুরস্কৃত হয়েছেন সিনিয়র সহাকরী পুলিশ কমিশনার মোঃ নাজমুল হাসান ফিরোজ বিপিএম, পিপিএম ডেমরা জোনাল টিম ডিবি-পূর্ব বিভাগ, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ শাহাদত হোসেন সুমা পল্লবী জোনাল টিম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আতিকুল ইসলাম মতিঝিল জোনাল টিম ডিবি পূর্ব, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম সাকলায়েন ক্যান্টনমেন্ট জোনাল টিম ও এসআই শেখ মোঃ মোর্শেদ আলী কামরাঙ্গীরচর থানা।

মাদক ব্যবসায়ী গ্রেফতার ও অস্ত্র উদ্ধারে পুরস্কৃত হয়েছেন- সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল তেজগাঁও মোহাম্মদপুর জোন ও বনানী থানার অফিসার ইনচার্জ বিএম ফরমান আলী।

ছিনতাইকারী গ্রেফতারে পুরস্কৃত হয়েছেন- সিনিয়র সহকারী পুলিশ কমিশনার কাজী রোমানা নাসরিন তেজগাঁও শিল্পাঞ্চল ট্রাফিক জোন, পুলিশ পরিদর্শক (তদন্ত) ক্যান্টনমেন্ট থানা মোঃ কবির হোসেন হাওলাদার, এটিএসআই মোঃ আব্দুর রাজ্জাক সবুজবাগ ট্রাফিক জোন, কনস্টেবল মোঃ নুরুল করিম ওয়েল ফেয়ার এন্ড ফোর্স বিভাগ।

প্রতারক গ্রেফতারে পুরস্কৃত হয়েছেন সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান বিপিএম, পিপিএম ধানমন্ডি জোনাল টিম ডিবি-দক্ষিণ, দস্যুতা মামলার আসামী গ্রেফতারে পুরস্কৃত হয়েছেন, পুলিশ পরিদর্শক (অপারেশন) সাইহান ওলিউল্লাহ বনানী থানা, পুলিশ পরিদর্শক কাজী শরিফুল ইসলাম ডিবি-উত্তর, পুলিশ পরিদর্শক আনোয়ার আলম আজাদ ডিবি-পূর্ব ও এসআই হুমায়ন কবির রামপুরা থানা।

জালটাকা উদ্ধারে পুরস্কৃত হয়েছেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল আলম ডিবি-উত্তর, শুটার গুলি ও ককটেলসহ আসামী গ্রেফতারে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ মিজানুর রহমান দক্ষিণখান জোন, বিশেষ আসামী গ্রেফতারে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ কায়সার রিজভী উত্তরা জোনাল টিম, জঙ্গি গ্রেফতারে সহকারী পুলিশ কমিশনার মোঃ তহিদুল ইসলাম কাউন্টার টেরোরিজম, অশ্লীন ভিডিও আপলোডকারী গ্রেফতারে সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ সাইবার সিকিউরিটি বিভাগ, ভুয়া ডিবি গ্রেফতারে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার কে এম শহীদুল ইসলাম সোহাগ ডিবি-পশ্চিম, গুরুত্বপূর্ণ মামলার চার্জশীট দাখিলে পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা কামরাঙ্গীরচর থানা ও অপহরণকারী গ্রেফতারে এসআই অহিদুর রহমান মুগদা থানা।

মাদক সেবীদের সেলাই মেশিন প্রদানের ব্যবস্থা করায় এসআই মোঃ আব্দুল্লাহ আল মামুন বনানী থানা, ‍চুরি মামলার আসামী গ্রেফতারে এসআই মিজানুর রহমান ভাটারা থানা, মোটর সাইকেল চোর গ্রেফতারে সার্জেন্ট মোঃ আব্দুল কাদের মিরপুর ট্রাফিক জোন, ১৪৪ বিয়ারসহ বিদেশী গ্রেফতারে টিএসআই আব্দুল মান্নান খান উত্তরা ট্রাফিক জোন, হত্যার চেষ্টাকারী গ্রেফতারে এটিএসআই রফিকুল ইসলাম মতিঝিল ট্রাফিক জোন।

এছাড়া বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার প্রাপ্তরা হলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস), যুগ্ম পুলিশ কমিশনার হেডকোয়ার্টার্স, উপ-পুলিশ কমিশনার ( ট্রান্সন্যাশনাল ক্রাইম, কাউন্টার টেরোরিজম, সাইবার সিকিউরিটি, স্পেশাল এ্যাকশন গ্রুপ, আইএডি, ডিপ্লোমেটিক সিকিউরিটি বিভাগ, মিডিয়া, তেজগাঁও, রমনা, প্রটেকশন, প্রসিকিউশন, অর্থ, সদর দপ্তর ও প্রশাসন, কল্যাণ ও ফোর্স বিভাগ, ডিবি-পূর্ব, ডিবি-পশ্চিম) নির্বাহী ম্যাজিস্ট্রেট, সিস্টেম এ্যানালিস্ট ডিএমপি।

ভালো কাজের জন্য পুরস্কার প্রাপ্ত সকলকে অভিনন্দন জানিয়ে কমিশনার বলেন, ‘পবিত্র রমজান ও ঈদে পেশাদারিত্বের সাথে সঠিকভাবে নিজেদের দায়িত্ব পালন করার ফলে নগরবাসীকে একটি সুন্দর, নিরাপদ রমজান ও ঈদ উপহার দিতে পেরেছি। এজন্য সকলকে আন্তরিক ধন্যবাদ।’

তিনি আরো বলেন, ‘মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে। যার যার অবস্থান থেকে নিজ উদ্যোগে ও কেন্দ্রীয়ভাবে মাদক বিরোধী যে অভিযান চলমান রয়েছে তা সব মহলে প্রশংসনীয়। এক্ষেত্রে আমি বিশ্বাস করি আপনাদের আন্তরিকতার কোন অভাব নেই। যার যার অবস্থান থেকে নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।’
সূত্র:ডিএমপি নিউজ

মন্তব্য

মন্তব্য